থাইল্যান্ডের উদ্দেশ্যে আজ বিমানে উঠবে মারিয়া-আখিরা

0
97

স্টাফ রিপোর্টারঃ মারিয়া-আঁখিদের স্বপ্ন থাইল্যান্ডের মূল পর্ব।
শুক্রবার দ্বিতীয়বারের মতো মূল পর্বে ওঠার স্বপ্ন নিয়েই মিয়ানমারে দ্বিতীয় পর্ব খেলতে বিমানে উঠবে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল

আগের টুর্নামেন্টগুলোতে বাছাইপর্ব খেলেই টিকিট পাওয়া যেত মূল পর্বের। কিন্তু এবারের টুর্নামেন্ট ব্যতিক্রম। বাছাই পর্বের পর দ্বিতীয় পর্বে চ্যাম্পিয়ন অথবা দ্বিতীয় সেরা হয়ে তবেই উঠতে হবে মূল পর্বে। নিজেদের মাঠে বাছাইপর্বের সেরা বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের চোখ দ্বিতীয় পর্বের বাঁধা কাটিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্বে ওঠা।

শুক্রবার দ্বিতীয়বারের মতো মূল পর্বে ওঠার স্বপ্ন নিয়েই মিয়ানমারে দ্বিতীয় পর্ব খেলতে বিমানে উঠবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। উড়াল দেয়ার আগে বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনের মিডিয়া কক্ষে মারিয়া মান্ডা-আঁখি খাতুনদের চোখে যেন ধরা পড়ল সেই স্বপ্নেরই ঝিলিক!

গত বছরের সেপ্টেম্বরে ঘরের মাঠে চার প্রতিপক্ষকে ২৭ গোলের বন্যায় ভাসিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের দ্বিতীয়পর্বে ওঠে বাংলাদেশের মেয়েরা। প্রথমপর্বে গ্রুপ ‘এফ’ থেকে ভিয়েতনাম, লাওস, লেবানন, আরব আমিরাত ও বাহরাইনকে পাত্তাই দেয়নি গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

কিন্তু দ্বিতীয় পর্বে বেশ চ্যালেঞ্জই অপেক্ষা করে আছে মারিয়া-আঁখিদের সামনে। এই পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ হয়েছে স্বাগতিক মিয়ানমার, ফিলিপিন্স ও চীন। ২৭ ফেব্রুয়ারি লাল-সবুজ মেয়েদের প্রথম ম্যাচ হবে ফিলিপিন্সের সঙ্গে। ১ মার্চের প্রতিপক্ষ স্বাগতিক মিয়ানমার। ৩ মার্চ ম্যাচ খেলতে হবে চীনের সঙ্গে। চার দলের লড়াইয়ে রানার্সআপ হতে পারলেও টিকিট মিলবে মূল পর্বের।

দেশ ছাড়ার আগে সেই লক্ষ্যের বিষয়েই জোর দিলেন কোচ ছোটন ও তার দুই শিষ্য। দীর্ঘদিন ধরে ক্যাম্প ও একসঙ্গে থাকায় নিজেদের মধ্যে বোঝাপড়ার ফসল মিয়ানমারে তুলতে চান তারা। নজর গ্রুপ সেরা হওয়ার দিকে।

‘আমরা ভালো খেলেই দ্বিতীয় পর্বে উঠেছি। মেয়েরা অনেকদিন অনুশীলনের মাঝে ছিল, খেলার মাঝে ছিল। মিয়ানমারে আমরা দেশকে ভালোকিছু উপহার দিতে চাই। প্রতিপক্ষ সবাই শক্তিশালী। আমাদের মেয়েরাও ভালো পারফরম্যান্স করছে। আমরা তাই গ্রুপসেরাই হতে চাইবো।’ নিজেদের প্রত্যয়ের কথা এভাবেই জানালেন ছোটন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here