ট্রফি জিততে না পেরে সমর্থকের গায়ে হাত তুললেন নেইমার

0
41

স্টাফ রিপোর্টারঃ চ্যাম্পিয়নস লীগ থেকে বাদ পড়ার পর পিএসজির সুযোগ ছিলো ঘরোয়া ডাবল জেতার। কিন্তু সেই সুযোগ টাও হাত ছাড়া করলো নেইমার, এমবাপ্পের পিএসজি।

প্রথমার্ধের ২১ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। ১৩ মিনিটে প্রথম গোল করেন ব্রাজিলিয়ান রাইটব্যাক দানি আলভেস এবং পরের গোলটা করেন নেইমার। এর পরেই আড়মোড়া ভেঙে জেগে ওঠে রেনেঁ। ৪০ মিনিটে আত্মঘাতী গোল করেন পিএসজির ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। ৬৬ মিনিটে রেনেঁকে সমতায় ফেরান মোজাম্বিকের সেন্টারব্যাক মেক্সার।

অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির সেরা তারকা এমবাপ্পে। পরবর্তীতে ম্যাচ টাও হেরে যায় পিএসজি।

ম্যাচ টাইব্রেকারে গড়ালে ৬-৫ ব্যবধানে পিএসজিকে হারায় রেনেঁ।

তবে ম্যাচ হারার চেয়েও বেশি আলোচিত হচ্ছে গতকালের নেইমারের কর্মকাণ্ড।

নেইমারের এই লজ্জাজনক মুহূর্ত ধরা পড়েছে বেশ কিছু দর্শকের মোবাইল ফোনে। তাঁরা সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় ভিডিওটা ছড়িয়ে দিতে দেরি করেননি। ভিডিওতে দেখা যায় ম্যাচ শেষে গ্যালারির দর্শকদের মধ্য দিয়ে যাচ্ছেন পিএসজির খেলোয়াড়েরা, রানার্সআপ মেডেল নেওয়ার জন্য। আশপাশের দর্শকেরা প্রিয় খেলোয়াড়দের ছবি তুলছেন, ভিডিও করছেন। নেইমারের বিষয়টা পছন্দ হয়নি। এক ভক্তের হাত থেকে ফোন কেড়ে নিতে চাইলেন তিনি। শুধু তা–ই নয়, ফোন না কাড়তে পেরে তাঁর দিকে ঘুষি মারতে গিয়েছেন নেইমার। পরে পিএসজির অন্য খেলোয়াড়েরা তাঁকে ধরাধরি করে ওপরে নিয়ে যান। এখনো জানা যায়নি সেই ভক্ত নেইমারকে উসকানিমূলক কিছু বলেছিলেন কি না। দুজনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হচ্ছে বোঝা গেলেও নেইমার রেগেমেগে সে সমর্থককে কী বলেছেন, সেটাও জানা যায়নি। তবে যা বোঝা গেছে, তাতেই যে নেইমার বিরাট এক সমস্যায় পড়তে যাচ্ছেন, তা বলাই বাহুল্য।

মাত্রই গতকাল জেনেছেন, সামনের মৌসুমে চ্যাম্পিয়ন লিগের ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন নেইমার। শেষ মুহূর্তের বিতর্কিত পেনাল্টিতে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিল পিএসজি। ম্যাচের পর নেইমার ইনস্টাগ্রামে গালাগাল করেছিলেন উয়েফাকে। আর এতেই তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি।

নেইমারের চোটপ্রবণতা, মাঠের ভেতর ডাইভ দেওয়ার ‘অভ্যাস’, দলবদলের সময়ে মাঠের বাইরে বিভিন্ন দলের সঙ্গে নিজেকে জড়িয়ে সাক্ষাৎকার দেওয়া, সামাজিক যোগাযোগমাধ্যমে উল্টোপাল্টা কাণ্ড ঘটানো, সর্বশেষ দর্শকের সঙ্গে এমন দুর্ব্যবহার—পিএসজিতে এসে যতটা না ইতিবাচক কারণে খবর হয়েছেন নেইমার, তার চেয়ে ঢের বেশি নেতিবাচক কারণে খবরে এসেছেন তিনি।

তবে কিছু সমর্থক দাবি করছেন ক্লাব ছাড়ার জন্যেই নেইমার এসব নাটক করছেন। এর আগে বার্সা ছাড়ার আগেও নিজ ক্লাবের সতীর্থ সেমেডোর গায়ে হাত তুলেছিলেন নেইমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here