টানা জয়ে শীর্ষে আবাহনী, আরামবাগকে হারাল শেখ জামাল

0
127

বাংলাদেশ ফুটবল প্র্রিমিয়ার লিগে চলতি মৌসুমে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে নেমেছিল আবাহনী লিমিটেড। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা বৃহস্পতিবার (আজ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টিম বিজেএমসিকে ১-০ গোলে হারিয়ে দখল করেছে লিগে পয়েন্ট তালিকার শীর্ষস্থান। ৫ ম্যাচে আবাহনীর সংগ্রগ ১২ পয়েন্ট। তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে আছে বসুন্ধরা কিংস। তিন ম্যাচে ৯ পয়েন্ট আছে শেখ রাসেল ক্রীড়া চক্রেরও। তবে তারা গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে অবস্থান করছে।

লিগের আরেক ফেবারিট শেখ জামাল ধানমন্ডি ক্লাব দিনের দ্বিতীয় ম্যাচ খেলতে নামে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তারা ২-০ গোলে হারিয়ে দেয় মারুফুল হকের তরুণ দল আরামবাগ ক্রীড়া সংঘকে। এ জয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করে ছয় নম্বরে উঠে এল শেখ জামাল।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফেবারিট আবাহনীর সঙ্গে ভালই লড়াই করেছে বিজেএমসি। বর্তমান চ্যাম্পিয়নরা আগ্রাসী ফুটবল খেললেও বিজেএমসির ডিফেন্স লাইন বার বারই হতাশ করেছে তাদেরকে। তাছাড়া আবাহনীর আক্রমণভাগের ফুটবলাররাও নিজেদের সামর্থ্য প্রমাণ করতে পারছিলেন না। রুবেল মিয়া ছোট ডি বক্সের ভিতর থেকে গোলবারের উপর দিয়ে উড়িয়ে মারেন বল। ১০ম মিনিটেও একটা বড় সুযোগ হাতছাড়া হয় আবাহনীর। তবে ২৭তম মিনিতে আর রুখতে পারেনি বিজেএমসি। বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে দেন তপু বর্মন। মাঝ মাঠের একটু উপর থেকে ওয়ালী ফয়সালের ফ্রি কিক থেকে বল পেয়ে হেডে গোল করেন তপু। এই গোলটাই শেষ পর্যন্ত জয় উপহার দেয় আবাহনী লিমিটেডকে। তবে দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল বিজেএমসি। সুযোগ অবশ্য আবাহনীরও ছিল। কিন্তু আর কোন গোল হয়নি ম্যাচে।

দিনের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পক্ষে সলোমন কিং এবং লুসিয়ানো এমানুয়েল দারুণ ফুটবল উপহার দেন। দুজনেই একটি করে গোল করেন। অবশ্য ম্যাচের প্রথমার্ধটা গোল শূন্য ড্রতেই শেষ হয়েছিল। ৬২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন সলোমন কিং। এরপর সলোমনেরই এসিস্টে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন লুসিয়ানো এমানুয়েল।

এদিকে শুক্রবার (আগামীকাল) ময়মনসিংহের রফিকউদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সাইফ-শেখ রাসেল এবং বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী-ব্রাদার্স ইউনিয়ন মুখোমুখি হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here