টাকা মূখ্য বিষয় নয় ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে !

0
300

ক্রিশ্চিয়ানো রোনালদো আর রিয়াল মাদ্রিদ নাম দুটো যেন পরিপূরক। রিয়ালের ইতিহাসের সেরা প্লেয়ার গত জুলাইয়ে ক্লাবের সাথে ৯ বছরের সম্পর্কের ইতি টানেন জুভেন্টাসে পাড়ি জমানোর মাধ্যমে।

অবশ্য এতে অনেকের মতামত ছিল অনেকরকম। কারো মতে কর সমস্যার কারনে রিয়াল তাকে রাখতে চায়নি আবার কারো মতে রোনালদোই আর মাদ্রিদে থাকতে চাননি। তবে রোনালদো পরবর্তী সময়টা মোটেও ভালো যাচ্ছেনা রিয়ালের। একের পর হারে লা-লীগায় রিয়ালের অবস্থান এখন টেবিলের নয় নাম্বারে। সাথে যোগ হয়েছে মৌসুমের প্রথম এল-ক্লাসিকোতে বার্সার কাছে ৫-১ গোলের বিশাল ব্যাবধানের হার।

তবে রিয়াল মাদ্রিদ ছাড়া নিয়ে এবার মুখ খুললেন স্বয়ং রোনালদো। গার্ডিয়ানকে দেয়া সাক্ষাৎ কারে রোনালদো জানান মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কারনেই রিয়াল ছাড়তে বাধ্য হন উনি। রোনালদো বলেন- “টাকাই যদি ক্লাব ছাড়ার কারণ হত, তাইলে আমি ইয়ুভেন্তাসে না বরং চায়না চলে যেতাম যেখানে আমাকে এখানের (ইয়ুভেন্তাস বা রিয়াল মাদ্রিদ) থেকে পাচ গুণ বেশী টাকা দেওয়া হত। ইয়ুভেন্তাসে আমি যা কামাই তার বেশী যদি না হয়ে থাকে অন্তত ঠিক সে পরিমাণটাই আমি রিয়াল মাদ্রিদেই কামিয়েছি। ইয়ুভেন্তাসে আসছি কারণ আমার মনে হয়েছে এরা আমাকে এখানে আসলেই চায়, ওদের আচরণে সেটাই মনে হয়েছে; যেটা রিয়াল মাদ্রিদে আমি খুজে পাচ্ছিলাম না বিশেষ করে প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের আচরণে।

আমার মনে হচ্ছিল তারা প্রথম চার ব পাচ বছর আমাকে “ক্রিস্টিয়ানো রোনালদো” হিসাবে যেভাবে নিয়েছিল বর্তমানে আর ব্যাপারটা তেমন ছিল না বরং পেরেজের আমার সাথের সম্পর্কটা সে শুধুই একটা “বাণিজ্যের সম্পর্কে” রূপান্তর করে ফেলেছিল।” – গার্ডিয়ানে প্রকাশিত ক্রিস্টিয়ানো রোনালদোর সাক্ষাৎকার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here