টাইগার ফিটনেস কোচ লিন্ডেস ডেভিসের পদত্যাগ

0
103

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ফিটনেস কোচের দ্বায়িত্ব ছেড়ে দিয়েছেন লিন্ডেস ডেভিস। হঠাৎ করে নিজ দ্বায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছে দলের ফিটনেস ট্রেনার। লিন্ডেস ডেভিসকে অনেকে বলতেন জেমি ডে’র ডানহাত। কারণ, জেমি বাংলাদেশের দ্বায়িত্ব গ্রহণ করার পরপরই লিন্ডসকে নিজের পছন্দ করে এনেছিলেন।

বাংলাদেশ জাতীয় দলের দ্বায়িত্ব ছেড়ে তিনি যোগ দিয়েছেন সিঙ্গাপুরের ক্লাব ডুলি পেনগিরান মুদা মাহকোতাতে। এটি ব্রুনেইয়ের রাজ পরিবারের মালিকানাধীন ক্লাব। উক্ত ক্লাবের প্রধান কোচ হিসেবে দ্বায়িত্বে আছেন আদরিয়ান পেনোক। লিন্ডস সকল খেলোয়াড়দেরকে বড় দলের সাথে খেলার সামর্থ্য তৈরি করে দিয়েছিলেন।

বাংলাদেশ ফুটবলে বেশ অবদান রেখেছিলেন তিনি। কাতারকে হারিয়েছিলো বাংলাদেশ। ইন্দোনেশিয়ার জাকার্তাতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের দুর্দান্ত পারফরমেন্সে বড় অবদান ছিল লিন্ডসের। এছাড়া থাইল্যান্ডের সঙ্গে ড্র করেছিল ১-১ গোলে। প্রথমবারের মত এশিয়ান ফুটবলের দ্বিতীয় রাউন্ডে গিয়েছিল, যা বাংলাদেশ ফুটবলের বড় সাফল্য। এগুলো বাদে লিন্ডস সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপেও বাংলাদেশ দলের দ্বায়িত্বে ছিলেন। দলের সকল কোচিং স্টাফসহ লিন্ডস ছুটিতে ছিলেন যদিও জানুয়ারীতে ফেরার কথা ছিল কিন্তু ৫ জানুয়ারী তিনি সিঙ্গাপুরের ক্লাবে যোগ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। যদিও জেমি ডে বিষয়টি সাধারণ ভাবে দেখছেন।

লিন্ডসের চলে যাওয়ার খবরটি শুনে খুবই মর্মাহত জাতীয় দলের তরুণ উদীয়মান উইঙ্গার বিপলু আহমেদ, ‘এশিয়ান গেমসে সবাই আমাদের ফিটনেসের প্রশংসা করেছে। কারণ লিন্ডসে আমাদের নিয়ে কাতার ও দক্ষিণ কোরিয়ায় খুবই ভালো ট্রেনিং করিয়েছে। তাঁর জিম ট্রেনিং খুবই ভালো। আমাদের খাদ্যাভ্যাসের ওপরেও তাঁর নিয়ন্ত্রণ ছিল। আমাদের প্রত্যেকটা খেলোয়াড়কে সে খুবই ভালো বুঝতে পারত। ফলে আমাদের আলাদা আলাদা ট্রেনিং করাতেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here