জয় পেয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ

0
362

স্টাফ রিপোর্টার : এএফসি অনুর্ধ্ব ২৩ চ্যাম্পিয়নশীপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ শ্রীলংকাকে ২-০ গোলে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ অনুর্ধ্ব ২৩ জাতীশ ফুটবল দলের খেলোয়াড়রা। উক্ত টুর্নামেন্টের সব আসর মিলিয়ে এই ম্যাচের আগে কোন জয় ছিলো না বাংলাদেশের। তাই আজকের জয়ে ইতিহাসের নিজেদের নাম পাকাপোক্ত জনি-বিপলুরা।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের সাথে ১-০ গোলে পরাজিত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে প্যালেস্টাইনের সাথে ১-০ গোলে হারে জেমি ডে’র শিষ্য। তবে দুই ম্যাচে হারের পরও বাংলাদেশ দলের একটি পরিবর্তিত চেহারা দেখেছিলো সকলেই। তাই আজ শেষ ম্যাচে জয়ের আশায় বুক বেঁধে ছিলো ফুটবলপ্রেমী টাইগার ভক্তরা।

ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিত্য পরিস্কার করে বাংলাদেশ। মাত্র ছয় মিনিটের মাথায় দলকে লিড এনে দেন বিপলু আহমেদ। ম্যাচে আঠারতম মিনিটের সময় বাংলাদেশের পক্ষে ব্যবধান দ্বিগুন করেন ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা। প্রথমার্ধের লিড দ্বিতীয়ার্ধেও আধিত্যের সাথেই ধরে রাখে টাইগাররা। ম্যাচে আর কোন গোল না হলেও বল পজিশন থেকে শুরু করে সব বিভাগেই এগিয়ে থেকে এই জয় তুলে নেয় বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচ হেরে আগেই বিদায় ঘন্টা বাজলেও একটি ম্যাচে জয় ও বদলে যাওয়া বাংলাদেশই যেন এখন বড় উপহার ফুটবল ভক্তদের কাছে। সকলেরই আশা এভাবেই এগিয়ে যাবে দেশের ফুটবল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here