জেমির ক্যাম্পে ডাক পেলেন ২৪ ফুটবলার, অনুশীলন শুরু কাল

0
302

আগামী বছর মার্চ মাসের শেষের দিকে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব খেলতে নামবে বাংলাদেশ দল। ওই চ্যালেঞ্জকে সামনে রেখে প্রস্তুতি নেয়া শুরু করে দিয়েছেন কোচ জেমি ডে। ফুটবলারদের নিয়ে পাঁচ দিনের সংক্ষিপ্ত ক্যাম্প করবেন তিনি। এজন্য ২৪ ফুটবলার নির্বাচন করেছেন জেমি। । সোমবার সকাল থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন শুরু হবে। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

২০২০ সালে থাইল্যান্ডে আয়োজন করা হবে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপ। এশিয়ার ৪৭ দেশের মধ্যে ৪৪টি খেলছে বাছাই পর্বে। ১১ গ্রুপে ভাগ হয়ে প্রতি গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা চার রানার্সআপ উঠবে চূড়ান্ত পর্বে।

থাইল্যান্ড আয়োজক হিসেবে চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে। অবশ্য তারা বাছাইতেও অংশ নিচ্ছে। থাইল্যান্ড যদি বাছাই পর্ব থেকে কোয়ালিফাই করে, তাহলে চারটির পরিবর্তে সেরা পাঁচ রানার্সআপ চূড়ান্ত পর্বে উঠবে গ্রুপ চ্যাম্পিয়ন ১১ দলের সঙ্গে।

‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে ফিলিস্তিন, বাহরাইন আর শ্রীলঙ্কার বিপক্ষে। এই গ্রুপের খেলা হবে আগামী বছর ২২ থেকে ২৬ মার্চ বাহরাইনে। বাংলাদেশের প্রথম ম্যাচ বাহরাইনের বিরুদ্ধে ২২ মার্চ। ২৪ মার্চ ফিলিস্তিন আর দুইদিন বাদে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

ক্যাম্পে ডাক পাওয়া ২৪ ফুটবলার

গোলরক্ষক : মোহাম্মদ নাইম, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম, আনিসুর রহমান জিকু। ডিফেন্ডার : টুটুল হোসেন বাদশা, মনির হোসেন, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান, রবিউল হাসান, সুশান্ত ত্রিপুরা। মিডফিল্ডার : বিপলু আহমেদ, মো. আল আমিন, আরিফুর রহমান, মাসুদ উদ্দিন আহমেদ চৌধুরী, জসিম উদ্দিন সুজন, মাসুক মিয়া জনি, সোহানুর রহমান। ফরোয়ার্ড : জাফর ইকবাল, মো.স্বাধীন, মতিন মিয়া, মাহবুবুর রহমান সুফিল ও মো. ইব্রাহিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here