জার্মানিকে উড়িয়ে দিল নেদারল্যান্ডস

0
273
পরাজয়ের পর হতাশ জার্মান দল। ছবি: ইন্টারনেট

রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি নেদারল্যান্ডস। কিন্তু তারা যে ফুরিয়ে যায়নি তারই প্রমাণ দিয়ে চলেছে ডাচরা। শনিবার মধ্যরাতে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে ৩-০ গোলে উড়িয়ে দিল নেদারল্যান্ডস। আমস্টারডামের ইয়োহান ক্রইফ অ্যারিনায় এই জয় পেয়েছে ডাচরা।

জার্মানদের ম্যাচের শুরু থেকেই খেলতে দেয়নি নেদারল্যান্ডস। ৩০তম মিনিটে ফন ডিকের গোলে এগিয়ে যায় তারা। প্রথমার্ধে আর গোল হয়নি। তবে ম্যাচের শেষদিকে আরও দুটি গোল করেন ডিপে (৮৭) ও উইনালডাম (৯৩)। উয়েফা নেশন্স লিগে এই পরাজয়ে অনেকটাই পিছিয়ে গেল জার্মানরা। প্রথম ম্যাচে ফ্রান্সের সঙ্গে গোল শূন্য ড্র করেছিল তারা। এই ম্যাচে পরাজিত হয়ে এ গ্র ‍ুপের তলানিতে নেমে গেছে জার্মানি।

এদিকে উয়েফা নেশন্স লিগে জয়  পেয়েছে  বেলজিয়ামও। তারা সুইজারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে। বেলজিয়ামের পক্ষে দুটি গোলই করেছেন রোমেলু লুকাকো। সুইজারল্যান্ডের পক্ষে গোলটি করেন মারিও গ্যাভরানোভিচ। গোল শূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। এছাড়াও গোল শূন্য ড্র করেছে আয়ারল্যান্ড-ডেনমার্ক। তবে জয় পেয়েছে বুলগেরিয়া। তারা ২-১ গোলে হারিয়েছে সাইপ্রাসকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here