কিছু দিন আগে ভারতের আসাম থেকে ১০ম বদৌসা কাপে ট্রফি নিয়ে ঘরে ফেরে সাইফ স্পোর্টিং ক্লাব।দেশের জন্য বয়ে আনে সম্মান।কিন্তু প্রায় একই সময় ভারতের জলপাইগুড়িতে অনুষ্ঠিত হচ্ছিলো বয়সভিত্তিক টুর্নামেন্ট ‘জলপাইগুড়ি রাইকটপাড়া দেবন্দুঘোষ মেমোরিয়াল ট্রফি ২০১৮’,যেখানে খেলার কথা ছিলো সাইফ স্পোর্টিং অনুর্ধ্ব ১৮ দলের।

তবে ভিসা সমস্যার কারনে ভারতে যাওয়া হয়নি সাইফ অনুর্ধ্ব ১৮ দলের খেলোয়াড়দের।তবে, অবাক করা বিষয় টুর্নামেন্ট শেষে প্রচার হয় বাংলাদেশের সাইফ যুব দলকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ইস্ট বেঙ্গল যুব দল!যেখানে সাইফের খেলোয়াড়রা ভারতেই যেতে পারে নি,সেখানে তাদের নাম ভাঙ্গিয়ে কারা খেললো ম্যাচটি?

সাইফ স্পোর্টিং ক্লাবের কর্মকর্তা সাইফুল আলমের সাথে যোগযোগ করলে তিনি বলেন, ‘ ভারতের এই টুর্নামেন্টটি খেলতে যাওয়ার কথা ছিলো সাইফের।তবে ভিসা জটিলতায় যাওয়া সম্ভব হয়নি।তারা সাইফের নাম ব্যবহার করে ম্যাচটি পরিচালনা করে।পরবর্তীতে তাদের সাথে যোগাযোগ করা হলে তারা ক্ষমা প্রার্থনা করে।’

সাইফ স্পোর্টিং ক্লাব বিষয়টি সম্পর্কে প্রথমে অবগত ছিলো না। পরবর্তীতে তারা জানতে পারে তাদের না জানিয়েই ক্লাবের নাম ব্যবহার করে স্থানীয় খেলোয়াড়দের নিয়ে দল করে ম্যাচটি পরিচালনা করা হয়।ক্লাব যোগযোগ করলে তারা ক্ষমা চায়।তারা জানায় অনেক প্রচারান হয়ে গিয়েছিল,যদি সাইফ না খেলে তবে তাদের জন্য বড় বিপদ হতো।তাই সাইফের নামে দল করে টুর্নামেন্টি শেষ করে তারা।

বিষয়টি পরবর্তীতে দুপক্ষের কথাবার্তায় সমাধান হয়। তবে এই ভাবে বাংলাদেশের উচ্চ পর্যায়ের একটি ক্লাবের নাম ভাঙ্গিয়ে টুর্নামেন্টটি হওয়া বাংলাদেশের ফুটবলের জন্য নেতিবাচক বটে।

উল্লেখ্য যে, টুর্নামেন্টের ফাইনালে ইস্টবেঙ্গল যুবদল ‘তথাকথিত’ সাইফ যুবদলকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here