জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করলো পাকিস্তান

0
116

স্টাফ রিপোর্টারঃ বিশ্বকাপ খেলা দলগুলোর মধ্যে সবার আগে ইংল্যান্ডে পৌছেছে পাকিস্তান। লক্ষ্য ছিল বিশ্বকাপের জন্যে ভালো প্রস্তুতি নেওয়া। আর এই প্রস্তুতি তে প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান।

কাউন্টি ক্রিকেট দল কেন্টের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে ১০০ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে দলটি। পাকিস্তানের ৩৫৮ রানের বিপরীতে কেন্ট অলআউট হয়েছে ২৫৮ রানে। দলটির পক্ষে অ্যালেক্স ব্ল্যাক সর্বোচ্চ ৮৯ রান সংগ্রহ করেন। পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ ৩টি উইকেট লাভ করেন।এদিকে ম্যাচ খেলতে নেমে একাদশে নিয়মিত দুই পেসার হাসান আলী এবং শাহিন শাহ আফ্রিদিকে নেয় পাকিস্তান। তৃতীয় পেসার হিসেবে ছিলেন ফাহিম আশরাফ। আর বোলিং বিভাগে বৈচিত্র্যের জন্য লেগ স্পিনার ইয়াসির শাহ।

টস জিতে ব্যাটিং করতে নামে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে দুর্দান্ত সূচনা পায় দলটি। ফখর জামান এবং ইমাম-উল-হক তুলেন ৯২ রান। ৩৯ রানে করে সাজঘরে ফিরেন ইমাম-উল-হক স্নেটারের বলে ক্যাচ দিয়ে। প্রথম উইকেট পতনের পর দ্রুত আরো চারটি উইকেট হারায় দলটি। এবার আঘাত হানেন অফ স্পিনার ইমরান কাইয়ুম। অর্ধশতক হাঁকানো ফখর জামান (৭৬), ওয়ান ডাউনে খেলতে নামা বাবর আজম (৯), অধিনায়ক সরফরাজ আহমদ (১০) এবং অভিজ্ঞ শোয়েব মালিক (৪) উইকেট তুলেন এই স্পিনার। ৯২/১ থেকে ১৬৪/৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এই সময়ে ৭২ রান তুলতেই ৪ উইকেট হারায় দলটি। ইমরান কাইয়ুম নিজের ১০ ওভারের স্পেলে ৪৫ রানে ৪ উইকেট তুলেন। ২৭.৩ ওভারে পঞ্চম উইকেট হারানোর পর বাকি সময়ে মাত্র দুটি উইকেট হারায় পাকিস্তান। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৫৮ রান তোলে পাকিস্তান।

ষষ্ঠ উইকেটে ১৩৯ রান যোগ করেন ইমাদ ওয়াসিম এবং হারিস সোহেল। ৭৫ রান করে হারিস সোহেল ফিরে গেলে ভাঙে ১৩৯ রানের জুটি। তবে এই যাত্রায় অবিচল থাকেন ইমাদ ওয়াসিম। সপ্তম ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে ৭৮ বলে ১১৭ রানের অপরাজিত ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ১৩ বাউন্ডারি এবং ৪ ওভার বাউন্ডারির মার। ৫০ বলে ৫ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে হাফ-সেঞ্চুরিতে পৌঁছান ইমাদ ওয়াসিম। এই জয়ের ফলে বিশ্বকাপ প্রস্তুতি ভালো মতো শুরু হলো পাকিস্তানের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here