চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে দারুণ সূচনা জর্ডানের

0
148

এশিয়ান কাপে দারুণ সূচনা করেছে জর্ডান। টুর্নামেন্টের বর্তমান অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে তারা নিজেদের প্রথম ম্যাচে। রবিবার (আজ) বি গ্রুপের ম্যাচে সকারুদের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে জর্ডান। রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বেও অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়েছিল জর্ডান। ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেকটা নিচে থাকলেও অস্ট্রেলিয়াকে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের সরব উপস্থিতির জানান দিল মধ্যপ্রাচ্যের দেশটি।

অস্ট্রেলিয়া দ্বিতীয়বারের মতো এশিয়ান কাপ জয়ের লক্ষ্য নিয়ে সংযুক্ত আরব আমিরাতে এসেছিল। তবে গ্রুপ পর্বটা পাড়ি দেওয়াই তাদের জন্য কঠিন হয়ে গেল। প্রথম ম্যাচে জর্ডানের কাছে হেরে যাওয়ায় সামনের দুই ম্যাচ জয়ের বিকল্প থাকল না অস্ট্রেলিয়ার সামনে। তবে সিরিয়া এবং ফিলিস্তিনের বিপক্ষে জেতাও সহজ হবে না সকারুদের পক্ষে। ফিফা র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া (৪১) এবং সিরিয়ার (৭৪) মধ্যে ব্যবধান থাকলেও তারকাহীন সকারুদের বিপক্ষে এগিয়েই থাকবে যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ানরা। ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৯ নম্বরে থাকা জর্ডান যদি অস্ট্রেলিয়াকে হারাতে পারে তবে সিরিয়া এবং ফিলিস্তিন কেন নয়! ফিলিস্তিনও (৯৯) তো ফিফা র‌্যাঙ্কিংয়ে জর্ডানের চেয়ে এগিয়ে।

ম্যাচে অস্ট্রেলিয়া দুর্দান্ত খেলেছে। কিন্তু জয়ের জন্য গোলটাই করতে পারেনি। ৭৮ শতাংশ সময় বল দখলে রেখেছে সকারুরা। মাত্র ২২ শতাংশ সময় বল দখলে রেখেছিল জর্ডান। কিন্তু কাউন্টার আক্রমণে গোল করতে সমস্যায় পরেনি তারা। দুই দলই প্রতিপক্ষের জাল লক্ষ্যে ৬টি করে শট নিয়েছে। জর্ডান সকারুদের ৬টা শটই ফিরিয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়া প্রতিপক্ষের ৫টি শট ফেরাতে পারলেও আনাস বানি ইয়াসিনের শটটা ফেরাতে পারেনি। ম্যাচের ২৬তম মিনিটে তিনি গোলটা করেন। এই ব্যবধানটাই আর দূর করতে পারেনি এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। পরের ম্যাচে সিরিয়ার বিপক্ষে জিতলেই নকআউট নিশ্চিত হয়ে যাবে জর্ডানের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here