চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে লিভারপুল-বার্সেলোনা

0
85

স্টাফ রিপোর্টারঃ চ্যাম্পিয়নস লিগে টানা দ্বিতীয়বার সেমিফাইনালে উঠলো লিভারপুল। পোর্তোকে ২ লেগে উড়িয়ে দেওয়ার পরপরই চূড়ান্ত হয়েছে তাদের প্রতিপক্ষ।

বার্সেলোনার বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে গত বছরের রানার্স-আপকে। কিন্তু এখনই তাদের প্রাণভোমরা লিওনেল মেসিকে নিয়ে ভাবছে না প্রিমিয়ার লিগ জায়ান্টরা। প্রায় দুই সপ্তাহ প্রস্তুতির সময় পাওয়ায় নির্ভার থাকছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

পহেলা ১ মে সেমিফাইনালের প্রথম লেগ হবে বার্সার মাঠ ক্যাম্প ন্যূ তে। ইউরোপিয়ান মঞ্চে উড়তে থাকা কাতালানদের মোকাবিলা করতে এখনও ১২ দিন পাচ্ছে হাতে। এই সময়ে মেসি অনুপ্রাণিত বার্সাকে থামাতে ছক কষবেন ক্লপ। অবশ্য আর্জেন্টাইন ফরোয়ার্ডকে থামানো অসম্ভব বিশ্বাস করেন লিভারপুল কোচ।

এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৪৫ গোল করেছেন মেসি। সবশেষ তার জোড়া গোলে ম্যানইউকে উড়িয়ে দেয় বার্সা। এই দলকে থামাতে অনেক কিছু করতে হবে বললেন ক্লপ, ‘ঈশ্বরকে ধন্যবাদ যে আমাকে এনিয়ে ভাবতে হচ্ছে না, আরও কয়েকটি রাত সময় পাবো। এখন পর্যন্ত প্রত্যেকে চেষ্টা করে গেছে এবং কেউই পারেনি। কিন্তু আমরা মুখিয়ে আছি। বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে অনেক কাজ বাকি আছে, দেখা যাক।’
সাদিও মানে, মোহাম্মদ সালাহ, রবের্তো ফিরমিনো ও ভার্জিল ভ্যান ডাইকের গোলে পোর্তোকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। দুই লেগে ৬-১ গোলের অগ্রগামিতায় এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করাকে বিরাট অর্জন মনে করছেন ক্লপ। বার্সা চ্যালেঞ্জ নিয়ে রোমাঞ্চিত জার্মান কোচ, ‘আমরা বার্সার বিপক্ষে খেলবো এবং এই নিয়ে আমি খুব বেশি ভাবছি না। কিন্তু তাদের বিপক্ষে খেলার ব্যাপার নিয়ে আমি সত্যিই রোমাঞ্চিত। আমরা এখন সেমিফাইনালে। রবিবার কার্ডিফের (সিটি) বিপক্ষে খেলা, ঘুম থেকে উঠে কাল সেটা নিয়েই ভাববো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here