চেলসিকে বড় ব্যবধানে হারালো ইউনাটেড; জিতেছে আর্সেনাল!

0
84

ইংলিশ লীগের প্রথম দুই দিন লীগের বিগ সিক্সের খেলা ছিলো, তবে সহজ প্রতিপক্ষদের বিপক্ষে। প্রত্যাশিতভাবে জয় পেয়েছে বড় দলগুলো। গতকাল যেন শুরু হয়েছে মূল লড়াই। কারন ইংলিশ লীগের বিগ সিক্সের মুখোমুখি ম্যাচই যে ভাগ্য গড়ে দেয় লীগের। সেই বড় লড়াইয়ে রাতে মুখোমুখি হয়ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি।

চেলসিকে আবারো লীগ জয়ের পথে ফেরাতে ডাক আউটে লীগে প্রথমবারের মতো ছিলেন চেলসি লিজেন্ড ল্যাম্পার্ড। খেলোয়াড়ের ভূমিকায় দলকে অনেক ম্যাচ জেতালেও প্রথম বারের কোচের ভূমিকা লীগে চেলসির হয়ে দাড়িয়েছিলেন তিনি। কিন্তু প্রথমেই তাকে বড় পরীক্ষার সম্মুখীন হতে হয়।

ইংলিশ প্রিমিয়ার লীগে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলরা।

ম্যাচের শুরুতে অবশ্য দারুন খেলে চেলসি। তাদের গোলমুখে নেয়া শট বারে লেগে ফেরে। তবে চেলসিকে চেপে ধরে ইউনাইটেড। ম্যাচের মোড় ঘুরে ১৮তম মিনিটে। বক্সের মধ্যে ফাউল হওয়ায় পেনাল্টি পায় স্বাগতিক ইউনাইটেড। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন রাশফোর্ড। প্রথমার্ধে আর কোন গোলের দেখা পায়নি কোন দল।

দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিতে দেখা যায় ইউনাইটেডকে। মূলত রক্ষন সামলে প্রতিআক্রমনে যাওয়াই ছিলো তাদের পরিকল্পনা। এতে তারা সফলও হয়েছে। ম্যাচের ৬৫তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন এন্থনি মার্শিয়াল। এর মাত্র দুই মিনিট পরেই নিজের জোড়া গোলের সাথে দলের লিড আরও বাড়ান মার্কোস রাশফোর্ড।ম্যাচের ৮১তম মিনিটে পগবার এসিস্ট থেকে গোল করে চেলসির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন গতকাল অভিষিক্ত ড্যানিয়েল জেমস। দ্বিতীয়ার্ধের প্রতিটি গোল হয় প্রতি আক্রমন থেকে।ফলে ৪-০ গোলের বড় জয় দিয়ে নতুন মৌসুম শুরু করে রেড ডেভিলসরা।

দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে আর্সেনাল। নিউক্যাসেল ইউনাটেডকে ১-০ গোল পরাজিত করে গানার্স’রা। ম্যাচের ৫৮ মিনিটে আউবামেয়াংয়ের একমাত্র গোলে জিতেছে আর্সেনাল। দলটির হয়ে আউবামেয়াং’র এটি ৩৩তম গোল।

লেস্টার সিটি ও ওলভসের ম্যাচটি গোলশূন্য ভাবে ড্র হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here