চিলিকে হারিয়ে তৃতীয় আর্জেন্টিনা; মেসির লাল কার্ড

0
71

কোপা আমেরিকার তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে পরাজিত করেঋে আর্জেন্টিনা। সাও পাওলোতে ম্যাচটি ২-১ গোলে জিতেছে মেসির দল। কিন্তু লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় লিওনেল মেসিকে।

ম্যাচে নিয়ন্ত্রন নিয়ে খেলতে থাকে চিলি। বল পজিশনপ তারা এগিয়ে থাকলে আর্জেন্টিনার খেলোয়াড়দের পায়ে বল গেলেই বিপদে পড়তে হয়েছে তাদের। ম্যাচের মাত্র ১২ তম মিনিট আচমকা নেয়া মেসির ফ্রি কিক গোলরক্ষককে সহজেই পরাস্ত করে জালে জড়িয়ে দেন আগুয়েরো। এর দশ মিনিট পরই ব্যবধান দ্বিগুন করে আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে জিওভানি লো সেলসোর বাড়ানো বল দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন পাওলো ডিবালা। এরপর মেসির বাড়ানো বলে ডিবালা আরো একটি সুযোগ তৈরি করেন। কিন্তু তার নেয়া ভলি চলে যায় বারের উপর দিয়ে।

ম্যাচের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ঘটনা ঘটে ৩৭তম মিনিটে। বল দখলের লড়াইয়ের পর ধাক্কাধাক্কির রেশ ধরে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনার অধিনায়ক মেসি ও চিলি’র মেডেলকে। এতে দুইদলই দশজনের দলে পরিণত হয়। প্রথমার্ধে আর কোন গোল না হলে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টাইনরা।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটেই ভার’এর সাহায্যে পেনাল্টি পায় চিলি। সেখান থেকে গোল করে ব্যবধান কমান আর্তুরো ভিদাল। এরপর আর্জেন্টিনা আর কয়েকটি সুযোগ তৈরি করলেও স্ট্রাইকারদের ব্যর্থতায় তা গোলে পরিণত করা সম্ভব হয়নি। ম্যাচের বাকি সময়ে আর কোন গোল নাহলে ২-১ গোলের জয়ে কোপায় তৃতীয় হওয়ার গৌরব অর্জন করে আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here