ক্রিকেটারদের ডোপ টেস্ট বাধ্যতামূলক!

0
102

স্পোর্টস ডেস্কঃএখন থেকে ভারতের প্রত্যেক ক্রিকেটারকে ডোপ টেস্ট করাতে হবে। শুক্রবার দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এতদিন ধরে বিসিসিআই দাবি করছিল, তারা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। জাতীয় ক্রীড়া ফেডারেশনের অংশ তারা নয়। এজন্য তারা ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা) অংশ কখনও হবে না।

কিন্তু কিছুদিন আগে তরুণ ক্রিকেটার পৃথ্বিশ ডোপ টেস্টে পজিটিভ হয়। এরপর থেকে ক্রীড়া মন্ত্রণালয়ের চাপে তারা সম্মতি জানালো যে, এখন থেকে তাদের ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করবে নাডা। শুক্রবার বিসিসিআইর প্রধান নির্বাহী রুহুল জহুরির সঙ্গে দেখা করেন ক্রীড়ামন্ত্রী রাধেশ্যাম ঝুলানিয়া। তিনিই জানান, ডোপ বিরোধী নীতিমালার সঙ্গে যুক্ত হতে সম্মতি জানিয়ে লিখিত বিবৃতি দিয়েছে বোর্ড।

নাডার সঙ্গে বিসিসিআইর সংযুক্তির কথা নিশ্চিত করে ঝুলানিয়া বলেছেন, ‘এখন থেকে সব ক্রিকেটারকে পরীক্ষা করবে নাডা। আমাদের সামনে বিসিসিআই তিনটি ইস্যু তুলে ধরেছিল। তারা ডোপ টেস্টের কিটের মান, প্যাথলজিস্টদের যোগ্যতা ও নমুনা সংগ্রহের বিষয়ে জানতে চেয়েছিল। আমরা নিশ্চয়তা দিয়েছি তারা যে ধরনের সুযোগ সুবিধা চায়, তার সবগুলো আমরা সরবরাহ করবো। কিন্তু এগুলোর জন্য কিছুটা আলাদা খরচ আছে। বিসিসিআই অন্যদের চেয়ে আলাদা নয়।’

সুত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here