কোচ, কর্মকর্তা ও খেলোয়াড়দের একাগ্রতাই আমাদের জিততে সহায়তা করে – রানা

0
449

 

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে বর্তমানে লীগ টেবিলের শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস। দলের অন্যতম প্রধান মিডফিল্ডার আলমগীর কবির রানা স্পোর্টস নিউজ বাংলাদেশের সাথে একান্ত সাক্ষাৎকারে কথা বলেছেন দল ও তাদের সাফল্য নিয়ে৷ পাঠকদের জন্য তার চুম্বক অংশ তুলে ধরা হলো-

প্রশ্ন- লীগ জয়ের পথে সবচেয়ে বড় বাধা ঢাকা আবাহনীকে দুবারই পরাজিত করেছে বসুন্ধরা কিংস। কিংসের এই সাফল্যের মূলমন্ত্র কী?

আলমগির কবিরঃ আমাদের টিমের মাঝে ইউনিটি রয়েছে। আমাদের সকল কোচ, কর্মকর্তা ও খেলোয়াড়দের একাগ্রতাই আমাদের জিততে সহায়তা করে। আবাহনীকে হারাতে এটাই মূলমন্ত্র হিসেবে কাজ করেছে।

প্রশ্ন- প্রথমবার বাংলাদেশ প্রিমিয়ার লীগ খেলতে এসেই সর্বক্ষেত্রে চমক দেখাচ্ছে বসুন্ধরা কিংস। দলের পেশাদারিত্ব নিয়ে কতটা সন্তুষ্ট?

আলমগির কবিরঃ পেশাদারিত্ব নিয়ে আমরা শত ভাগ সন্তুষ্ট। পেশাদারিত্বের জায়গায় বসুন্ধরা কোন ছাড় দেয় না। তারা ইউরোপিয়ান ক্লাবের আদলে ক্লাবটা গড়ে তুলতে চায়।

প্রশ্ন- লীগে অত্যন্ত ধারাবাহিকভাবে আপনারা খেলে যাচ্ছেন। এক্ষেত্রে আপনাদের সাথে অন্যদলগুলোর পার্থক্য কোথায় বলে মনে করেন?

আলমগির কবিরঃ অবশ্যই পেশাদারিত্বেই! পেশাদারিত্বটা এখানে খুব ভালো কাজ করেছে। এখানে একজন খেলোয়াড়ের কি কি প্রয়োজন সেটা ক্লাব ভালভাবে লক্ষ্য রাখে। যার ফলে আমাদের জন্য পারফর্ম করতে সুবিধা হয়।

প্রশ্ন- বসুন্ধরা কিংসের তুলনায় আমাদের দেশের অন্যান্য ক্লাব গুলো কোন কোন ক্ষেত্রে পিছিয়ে আছে বলে আপনি মনে করেন?

আলমগির কবিরঃ বসুন্ধরা কিংস একটা আদর্শ ফুটবল ক্লাব। খেলোয়াড়দের ফিটনেসের প্রতি প্রচুর খেয়াল রাখে তারা। এর জন্য তারা নিজস্ব জিম, মাঠ, ক্লাব হাউস গড়ে তুলেছে। সাথে উন্নত মানের স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন করে থাকে। এখানেই অন্য ক্লাবগুলোর সাথে তাদের মূল পার্থক্য। তবে সাইফ, জামাল, আবাহনী চেষ্টা করে যাচ্ছে খেলোয়াড়দের উন্নত সুযোগ সুবিধা দিতে।

প্রশ্ন- বসুন্ধরা কিংসের লীগ জয় এখন যেন সময়ের ব্যাপার। বরং অপরাজিত থাকার একটি রেকর্ডের দিকেও এগিয়ে যাচ্ছেন আপনার। রেকর্ড গড়ার বিষয়টি দলের খেলোয়াড়দের মধ্যে কাজ করে কী?

আলমগির কবিরঃ আমারা ফেডারেশন কাপ জিততে চেয়েছিলাম এফসি কাপ খেলার জন্য কিন্তু আবাহনীর কাছে হেরে সেটা হয়নি। এরপর আমাদের কোচ, কর্মকর্তা, খেলোয়াড়রা মিলে প্রতিজ্ঞা করেছি আমরা লীগ জিতে পরের বার এফসি কাপ খেলবো। এই জেদের কারনে আমরা প্রতিটি ম্যাচকে ফাইনাল ভেবে খেলি। যার ফলে এমন ফলাফল করা সম্ভব হচ্ছে। রেকর্ড গড়া থেকেও আমাদের কাছে দলকে চ্যাম্পিয়ন করাই অধিক গুরুত্বপূর্ণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here