কে হচ্ছেন জুভেন্টাসের কোচ?

0
39

 

জুভেন্টাসের কোচ হিসেবে আর থাকছেন না ইতালিয়ান ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। তাই কে হচ্ছেন রোনালদোদের পরবর্তী কোচ তা নিয়ে ফুটবল পাড়ায় শুরু হয়েছে গুঞ্জন। তার জায়গায় কে কে আসতে পারেন দায়িত্বে তা নিচে চলছে তুমুল আলোচনা।

পেপ গার্দিওলা

ম্যানচেষ্টার সিটিকে এইবছর লীগ জিতিয়েছেন এই স্পেনিস মাস্টার মাইন্ড। জুভেন্টাসের সভাপতি খুব করে চাচ্ছেন পেপই যেন তার দলের দায়িত্ব নেন। শোনা যাচ্ছে এই মৌসুম না আসলেও পরের মৌসুমে জুভেন্টাসের দায়িত্ব নিতে পারেন পেপ। এমনকি তার জন্য একবছর অপেক্ষা করতেও রাজি আছে জুভেন্টাস।

হোসে মরিনহো

ম্যানচেষ্টার ইউনাইটেড থেকে বহিষ্কৃত হওয়ার পর আর কোনো দলের দায়িত্ব নেননি তিনি। ইতিমধ্যে জানিয়েছেন সামনের মৌসুমেই কোনো না কোনো দলের দায়িত্ব নিবেন স্পেশাল ওয়ান। তাই ধারনা করা হচ্ছে যে জুভেন্টাসের দায়িত্ব নেওয়ার দৌড়ে এগিয়ে আছেন এই পর্তুগীজ। এর আগেও তিনি রিয়াল মাদ্রিদে রোনালদোর সাথে কাজ করেছেন। এছাড়াও ইতালিতে ইন্টার মিলানকে ট্রেবলও জিতেছেন। এমন কোচকে না নেওয়ার কারন নেই বললেই চলে।

অন্তোনিও কন্তে

জুভেন্টাসের পর চেলসির দায়িত্ব নিয়েছিলেন এই ইতালিয়ান। প্রথম বছর লীগ জিতলেও সবার মন জয় করতে ব্যর্থ তিনি। জুভেন্টাসে থাকাকালীন টানা তিনবার লীগ জিতেছিলেন তিনি। তাই কন্তেকে তার পুরোনো দায়িত্বে হয়তো আবার দেখা যেতে পারে। বর্তমানে তিনি কোনো ক্লাবের সাথে যুক্ত নন।

 

সিমোনে ইনজাঘি

সম্প্রতি লাৎসিওকে নিয়ে কোপা ইতালিয়া জিতেছেন এই কোচ। আক্রমণাত্মক ফুটবল খেলে খ্যাতি অর্জন করছেন তিনি। তার অধীনে লাৎসিও কিছু তরুন ফুটবলারও তুলে এনেছে। তাই তাকেও ভাবা হচ্ছে জুভেন্টাসের পরবর্তী কোচ হিসেবে।

মরিসিও পচেত্তিনো

সবচেয়ে বড় গুঞ্জনটা মরিসিও পচেত্তিনোকে নিয়েই। নিজের ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন এই আর্জেন্টাইন। এই বছর টটেনহ্যামকে নিয়ে গেছেন ইউসিএলের ফাইনালে। ইউসিএল জিতে তিনি টটেনহ্যাম ছাড়বে তা আগেই জানিয়ে দিয়েছেন। আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব নেয়ার একটি গুঞ্জন থাকলেও তা হওয়ার সম্ভবনা কমই। ২০২৩ সাল পযর্ন্ত টটেনহ্যামের সাথে চুক্তি রয়েছে তার। কিন্তু তাকে দলের দায়িত্বে পেতে বেশ আগ্রহী জুভেন্টাস ম্যানেজমেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here