কে পাচ্ছেন ব্যালন ডি’অর?

0
252

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর এতদিনকার সাম্রাজ্য এরই মধ্যে দখল করেছেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মডরিচ। ফিফার বর্ষ সেরা পুরস্কারে গত দশ বছর রাজত্ব করেছেন মেসি-রোনালদো। দুজনেই এই পুরস্কার জিতেছেন পাঁচটি করে। এমনকি উয়েফার বর্ষ সেরা পুরস্কারও জিতেছেন লুকা মডরিচ। এবার কী ব্যালন ডি’অরটাও জিততে যাচ্ছেন তিনি? সোমবার (আজ) রাতেই জানা যাবে ব্যালন ডি’অরজয়ীর নাম।

এরই মধ্যে ইউরোপীয়ান মিডিয়ায় গুজব রটেছে, মেসি-রোনালদোটে টপকে ব্যালন ডি’অর জিতে নিয়েছেন লুকা মডরিচ। এমনকি মেসি নাকি শীর্ষ তিনেও নেই! অবশ্য চূড়ান্ত ফল জানার জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে আজ গভীর রাত পর্যন্ত। প্যারিসে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ট্রফি বিজয়ীর হাতে তুলে দেওয়া হবে।

মেসি গত মৌসুমে লা লিগা ও কোপা দেল রে কাপ জিতেছেন বার্সেলোনার জার্সিতে। আর্জেন্টিনাকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে তুলেছেন। গ্রুপ পর্ব পাড়ি দেওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। কিন্তু শেষ ষোল থেকে বিদায় নিয়ে মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়। অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। পর্তুগালকে শেষ ষোলতে তুলেছেন বিশ্বকাপে। এছাড়াও দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি মৌসুমজুড়ে। লুকা মডরিচ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন রিয়ালের জার্সিতে। বিশ্বকাপের ফাইনালে তুলেছেন ক্রোয়েশিয়াকে। অবশ্য ফরাসি তারকা অাঁতোয়ান গ্রিজমানও আছেন তালিকায়। তিনি ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছেন। তাছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদের জার্সিতেও মৌসুমজুড়ে দারুণ ফুটভল খেলেছেন। দেখা যাক, শেষ পর্যন্ত এই ট্রফিটা কে জিতে নেয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here