কেমন হবে টাইগারদের দ্বিতীয় ম্যাচের পিচ!

0
148

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ – নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওডিআইতে হেরে ইতিমধ্যে সিরিজে ১-০ তে পিছিয়ে পড়েছে টাইগার বাহিনী। ব্যাটিং-বোলিং উভয় বিভাগেই ব্যর্থ তারা। মূলত কন্ডিশন ও পিচ উপমহাদেশের তুলনায় ভিন্ন হওয়ায় সমস্যা পড়তে হচ্ছে মাশরাফিদের।

সিরিজের দ্বিতীয় ওডিআই খেলতে এখন নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে অবস্থান করছে বাংলাদেশ দল। ক্রাইসচার্চের মাঠ হেগলে ওভালে আগামীকাল বাংলাদেশ সময় ভোর চারটা মুখোমুখি হবে দুদল।

ম্যাচের আগে অবশ্যই বড় আলোচনার বিষয় হয়ে থাকে পিচ কেমন হতে পারে এই ম্যাচের? সাধারনত পেসি ও বাউন্সি উইকেট দেখা গিয়েছে এই মাঠে। তবে অবশ্যই ম্যাচ জিততে বড় রানের পাহাড় গড়া ছাড়া উপায় নেই প্রথমে ব্যাট করা দলের। এই মাঠে এভারেজ ৩০০+ স্কোর সেট করতে পারলেই জয় অনেকটা সহজ হয়ে যাবে বলে ধারনা করছেন ক্রিকেট এন্যালাইসিস্টরা। তবে ভালো লাইন ও লেন্থ বজায় রেখে পেসাররা বল করতে পারলে দ্রুতই উইকেট নেয়া সম্ভব হবে।

হেগলে ওভালে শেষবার ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ইংল্যান্ড। ২০১৮ সালের মার্চে অনুষ্ঠিত সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৩ রান সংগ্রহ করে কিউইরা। মাত্র ৩২ ওভারেই ঐ রান টপকে যায় ইংলিশ ব্যাটসম্যানরা। অর্থ্যাৎ, এই মাঠে ভালো রান করা সম্ভব। দ্রুত উইকেট না হারালে চ্যালেঞ্জিং টার্গেটই সেট করতে পারবে প্রথম ব্যাটিং করা দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here