কিরগিস্তান জাতীয় দলে ডাক পেলেন বসু্ন্ধরা ও চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়

0
644

আগে ইন্টারন্যাশনাল ব্রেকগুলোতে বাংলাদেশে থাকা বিদেশীদের কোথাও যাওয়ার প্রয়োজন পড়তো না। কারন বাংলাদেশী ক্লাবগুলোতে এমন খেলোয়াড়ই ছিলো না যারা নিজেদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাবে।

কিন্তু এবার হচ্ছে ব্যতিক্রম । ঢাকার মাঠে এসেছে কিছু বড় বিদেশী,যারা তাদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। এশিয়া কোটায় আসা কিরগিস্তানের দুই খেলোয়াড় বখতিয়ার দূশোভেক এবং ড্যানিয়াল টাগোই কিরগিস্তান জাতীয় দলের হয়ে খেলতে যাচ্ছেন। টগোই এবং দূশোভেক এর আগেও জাতীয় দলের হয়ে খেলেছেন।

২০১৪ সাল থেকে কিরগিস্তান জাতীয় দলের হয়ে খেলছেন বসুন্ধরা কিংসে আসা বখতিয়ার দূশোভেক। জাতীয় দলের হয়ে ২০ ম্যাচে খেলেছেন তিনি।তবে এতে অসুবিধাই হচ্ছে বসুন্ধরার ক্লাবটির। ফেডারেশন কাপে গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে এই কিরগিজ খেলোয়াড়ের সার্ভিস পাবে না ক্লাবটি।মূলত বাংলাদেশ লীগের পরিকল্পনাহীন ফুটবল পঞ্জিকাই এর জন্য দায়ী।

অন্যদিকে ড্যানিয়েল টাগোই বর্তমানে চট্টগ্রাম আবাহনীতে আছেন। এই ডিফেন্ডার কিরগিস্তান জাতীয় দলের হয়ে ১৭টি ম্যাচ খেলেছেন।

আগামী ২০ নভেম্বর জাপানে বিরুদ্ধে ম্যাচের জন্য কিরগিস্তান দলে ডাক পেয়েছেন এই দুই ডিফেন্ডার। জাপানের টয়োটা স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হবে কিরগিস্তান।ম্যাচটি খেলার জন্য ইতিমধ্যে বাংলাদেশ ত্যাগ করেছেন দুই ফুটবলারই।

সচরাচর বাংলাদেশের ফুটবলে এই দৃশ্য দেখা যায় নি।নিম্নমানের আফ্রিকানদের দিকেই ছুটতো বাংলাদেশের ক্লাবগুলো।তবে এবার ভালো মানের বিদেশি এনেছে বড় দলগুলো।এতে প্রতিযোগীতা ও খেলার মান অনেক বেড়েছে যা বাংলাদেশ ফুটবলের জন্য ইতিবাচক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here