কিংসে হাইতিয়ান ফুটবলার!

0
973

বাংলাদেশ প্রিমিয়ার লীগের নবাগত দল বসুন্ধরা কিংস প্রথম থেকেই দলবদলের বাজারে নিজেদের আধিপত্যের স্বাক্ষর রেখে চলেছে।তারই ধারাবাহিকতায় কিংসে যোগ দিতে ঢাকায় এসে পৌছেছেন হাইতি জাতীয় দলের প্রতিনিধিত্ব করা কারভেন্স বেলফোর্ড।

২০১০ সাল থেকে হাইতি জাতীয় দলে খেলা এই স্ট্রাইকার নিজের প্রফেসনাল ফুটবল ক্যারিয়ার শুরু করেন হাইতিয়ান ক্লাব টেমপেতের হয়ে। এরপর লে মেনস বি,লে মেনস,এফসি সিওন,গ্রেনোবেল,ট্রাবজন ঘুরে ২০১৬ সালে এসে যোগ দেন ভারতীয় সুপার লীগের দল কেরালা ব্লাস্টার্সে।সর্বশেষ তিনি ভারতীয় সুপার লীগের দল জামচেদপুর এফসি’র হয়ে খেলে বর্তমানে ঢাকায় এসেছেন নবাগত বসুন্ধরা কিংসে যোগ দিতে।

১৯৯২ সালে হাইতিতে জন্মগ্রহন করা ৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার দীর্ঘকায় হাইতিয়ান স্ট্রাইকার বেলফোর্ট হাইতি জাতীয় দলের হয়ে ৪২ ম্যাচে ১৬ গোল করেছেন।বেলফোর্ড সম্পর্কে নাম প্রকাশে অনিচ্ছুক বসুন্ধরা কিংস ক্লাবের একজন কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন,’বেলফোর্ড একজন ভালো মানের স্ট্রাইকার।আমাদের দলের আক্রমন ভাগের শক্তি বৃদ্ধির জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।তবে তাকে ক্যাম্পে রেখে প্রথমে তার পারফর্ম্যান্স ও ফিটনেস টেস্ট করা হবে।কোচ তাকে পছন্দ করলে তবেই তার সাথে আমরা চূড়ান্ত চুক্তিতে যাবো।’

তথ্য অনুযায়ী বেলফোর্ডের সাথে ক্যাম্পে এসেছেন আরেক হাইতিয়ান বেনজামিন ইস্তামা নামে একজন খেলোয়াড়।তিনি হাইতি অনুর্ধ্ব ২৩ দলে খেলেছেন। তাকেও একই টেস্টের মাধ্যমে নিজেকে প্রমান করতে হবে।

দুই হাইতিয়ান ক্যাম্পে যোগ দেয়ায় বাংলাদেশে খেলে যাওয়া হাইতিয়ান সুপারস্টার সনি নর্দের বসুন্ধরা কিংসে যোগ দেয়ার খবরের পালে আরেকবার বাতাশ লাগলো।হয়তো তাকেও কিছু দিনের মধ্যেই বসুন্ধরা কিংসের ডেরায় দেখা যাবে।তবে কিংসের ঐ কর্মকর্তা জানান সনির সাথে তাদের এখনও কথাবার্তা চলছে।কিন্তু কিছুই এখনও ফাইনাল হয়নি।তাছাড়া আরো ৮-১০ জন বিদেশীকে ট্রায়ালে আনার পরিকল্পনা করছেন তারা।

শিরোপার লক্ষ্যে দল গড়া বসুন্ধরা কিংস বিদেশী অন্তর্ভুক্তির ক্ষেত্রেও অনেকটা সজাগ।দেখার বিষয় বেলফোর্ডের সাথে আর কে যুক্ত হয় এবং এশিয়ান কোটায় কোন দেশ থেকে খেলোয়াড় এনে চমকে দেয় বসুন্ধরার এই ক্লাবটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here