বাংলাদেশ প্রিমিয়ার লীগের নবাগত ক্লাব বসুন্ধরা কিংস তাদের তৃতীয় বিদেশীর সাথে চুক্তি সম্পন্ন করেছেন। বিশ্বকাপ খেলা কলিন্ড্রেস ও স্পেনিশ খেলোয়ার গোটররের পর তাদের নতুন রিক্রুট
মার্কোস ভিনিসিয়াস ডি কোস্তা সোয়ারেস ডি
সিলভা। ১৯৯১ সালে ব্রাজিলের বাউরোতে জন্ম নেয়া ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার গত মৌসুমে খেলেছেন থাই লীগের দল পুলিশ টেরো এফসি’র হয়ে।

ক্যারিয়ারের বেশিরভাগ সময় ব্রাজিলে কাটালেও গতবার থাই লীগের আর্মি এফসি ও পুলিশ টেরো এফসি ঘুরে এবার আসছেন বাংলাদেশে।

তার দলে অন্তর্ভুক্তি নিয়ে বসুন্ধরা কিংসের চেয়ারম্যান ইমরুল হাসান বলেন , ‘ অনলাইনে ওর সাথে চুক্তি হয়ে গেছে,আজ (গতকাল) ভিসার জন্য ওর আবেদন করার কথা।ভিসা পেয়ে গেলে আগামী কয়েক দিনের মধ্যে ভিনিসিয়াস ঢাকা এসে পৌঁছাবে। ’সূত্র অনুযায়ী তিনি আজই ঢাকা আসছেন।

বসুন্ধরার ক্যাম্পে উসমান জ্যালো এবং বেলফোর্টে মতো স্ট্রাইকাররা থাকতে কোচ অস্কার ব্রুজন বেছে নেন এই ব্রাজিলিয়ানকে। থাই লীগে তিনি ২৫ ম্যাচ খেলে করেছেন ১৩ গোল যা তার যোগ্যতার প্রমান দেয়। লীগ ও কাপ মিলে তার গোল সংখ্যা ২৫ টি।

সভাপতি ইমরুল হাসান আরো জানান,‘ওর খেলা দেখে পছন্দ হয়েছে কোচের। তাতে করে ফরোয়ার্ড লাইনের দুশ্চিন্তা কমে গেছে। কয়েক দিনের মধ্যে এশিয়ান কোটায় একজন বিদেশিকেও নিয়ে নেব।’

ব্রাজিলের প্রায় পাঁচটি ক্লাব ঘুরে থাই লীগে দুটি ক্লাবে খেলে বাংলাদেশে আসছে ভিনিসিয়া।এএফসি কাপকে টার্গেট করে দল গড়া বসুন্ধরা কিংসের প্রত্যাশা পূরনে সক্ষম হন কিনা সাম্বার দেশের এই প্লেয়ার তাই এখন দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here