কমনওয়েলথ কারাতে রৌপ্য জয় সিনথিয়ার

0
307

স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার ডারবানে অনুষ্ঠিত ‘নবম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ-২০১৮’ তে রৌপ্য জিতেছেন বাংলাদেশের সৈয়দ নুরুজ্জামান সিনথিয়া। পুরুষদের ভ্যাটার্ন কাতা (৩৫ বছর+) বিভাগে রৌপ্য জিতেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিয়াজিওনি স্টেফ এই বিভাগে স্বর্ণ জিতেছেন। ব্রোঞ্জ জিতেছেন দক্ষিণ আফ্রিকার নায়ার পরমল ও মরিশাসের ওয়ং লিউং চিন ওয়ং ইন মিং।

সৈয়দ নুরুজ্জামান সিনথিয়া ২০১৫ সালে ভারতে অনুষ্ঠিত অষ্টম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে দলগত কাতায় রৌপ্য জিতেছিলেন। বাংলাদেশের আরো দুইজন খেলোয়াড়ের দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল। কিন্তু দেরিতে ভিসা পাওয়ায় তাদের যাওয়া হয়নি। তাই সিনথিয়া একাই যান দক্ষিণ আফ্রিকায়।

সিনথিয়া বলেন, ‘ভালো লাগছে। স্বর্ণ জিততে না পারায় খারাপ লাগছে। আমি মনে করি নিশ্চিত একটি স্বর্ণজয়ের সুযোগ হাতছাড়া করলাম আমি ভ্রমণ ক্লান্তির কারণে। আসলে আমাদের আরো দুইজন আসতে পারলে আরো ভালো লাগত। হয়তো আরো পদক পেতে পারতাম। কিন্তু শ্রীলঙ্কা থেকে দেরিতে ভিসা পাওয়ায় তারা আসতে পারেনি। তাতে করে আমারও দেরি হয়েছে। দুদিন আগ থেকে এই চ্যাম্পিয়নশিপের কার্যক্রম শুরু হয়েছে। আমি টুর্নামেন্ট শুরুর মাত্র ১৬ ঘণ্টা আগে দক্ষিণ আফ্রিকায় পৌঁছাই। রাতে আমার ঘুম হয়নি পারিনি। তার উপর ভ্রমণ ক্লান্তি। সেটার প্রভাব পড়েছে আমার পারফরম্যান্সে। তা না হলে স্বর্ণ জিততে পারতাম। ওয়ালটন গ্রুপ আমাকে এই টুর্নামেন্টে অংশ নিতে পৃষ্ঠপোষকতা দিয়েছে। তাদের ধন্যবাদ জানাই। এই প্রতিষ্ঠানটি সব ধরনের খেলাধুলারই পাশে দাঁড়াচ্ছে। আমাদেরও পাশে আছে তারা। ওয়ালটন গ্রুপের প্রতি কৃতজ্ঞতা।’

সিনথিয়াকে পৃষ্ঠপোষকতা দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই চ্যাম্পিয়নশিপে অংশ নিতেন বাংলাদেশের আরো দুইজন খেলোয়াড়ের,তবে ভিসা জটিলতায় আর তাদের যাওয়া হয় নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here