কঠিন চ্যালেঞ্জ জানাবে পাকিস্তান

0
369

১২ তম সাফ সুজুকী কাপের প্রথম দিনে ভুটানের বিপক্ষে উড়ন্ত শুরু করা বাংলাদেশ দল এখন আত্মবিশ্বাসের তুঙ্গে। আজ নিজেদের ২য় ম্যাচে জেমি ডে শিষ্যদের প্রতিপক্ষ টুর্নামেন্টে দারুণ শুরু করা পাকিস্তান।

সাম্প্রতিক পারফর্মেন্স ও অতীত পরিসংখ্যান বাংলাদেশের পক্ষেই কথা বলছে।
এপর্যন্ত দুই দলের মুখোমুখি হওয়া ১৬ ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে ৬ টিতে আর পাকিস্তান ৫ টিতে বাকী ৫ টি ম্যাচ হয়েছে ড্র। দুই দলের মধ্যকার অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলিতে বাংলাদেশের দেয়া ১৫ টি গোলের বিপরীতে পাকিস্তান ফিরিয়ে দিয়েছে মাত্র ৮ টি।

তবে অতীত ইতিহাস যাই থাকুক না কেন বর্তমান পাকিস্তান দলটি শারীরিক গঠনে বেশ এগিয়ে। শারীরিক দিক থেকে এগিয়ে থাকা দলটি ওয়ালি ফয়সাল, তপু বর্মণ, সুফিল, জামালদের ফিটনেসের কঠিন পরীক্ষাই নেবে সে ব্যাপারে দ্বিমত নেই।

সদ্য নির্বাসন থেকে ফেরা দলটিতে বিদেশী লীগে খেলা বেশ কিছু খেলোয়াড় রয়েছেন। এদের মধ্যে ইউসুফ ও হাসান বশিরের রয়েছে ইংল্যান্ড ও ডেনমার্কে খেলার অভিজ্ঞতা।

পাকিস্তানের প্রধান শক্তি কাউন্টার এ্যাটাক হলেও বাংলাদেশর ভরসা প্রেসিং ফুটবলে। আজ সেমিফাইনাল নিশ্চিত করতে হলে জয়ের কোন বিকল্প নেই টাইগারদের সামনে। সাম্প্রতিক সময়ে লাল সবুজ প্রতিনিধিদের নজড়কাড়া পারফর্মেন্স নতুন করে আশার আলো দেখাচ্ছে বাংলার কোটি ফুটবল সমর্থকদের। পাকিস্তান এর বিপক্ষে আর একটি জয় কামনায় হাজারো দর্শক উত্তাল ঢেউ তুলবেন গ্যালারীতে আর কোটি ভক্ত চোখ রাখবেন টেলিভিশন পর্দায় সে ব্যাপারে সন্দেহ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here