ওয়ার্নার-স্মিথ কে আতিথ্য দিতে প্রস্তুত ইংলিশ সমর্থকগোষ্ঠী বার্মিআর্মি

0
22

 

স্টাফ রিপোর্টারঃ স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটে বল টেম্পারিং কান্ড ঘটিয়ে হইচই ফেলে দিয়েছিলেন অস্ট্রেলিয়া দলের সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ও সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এমন কান্ড ঘটানোর পর অস্ট্রেলিয়া ক্রিকেট থেকে ১ বছরের নিষেধাজ্ঞা জুটেছে স্মিথ-ওয়ার্নারের কপালে। সারা বিশ্বজুড়ে উঠেছিল নিন্দার ঝড়। তবে এক বছরের নিষেধাজ্ঞা ও অসংখ্য নিন্দা কাটিয়ে আবারও অস্ট্রেলিয়া দলে ফিরেছেন এই দুই ক্রিকেটার। আছেন বিশ্বকাপ দলেও।

তবে বিশ্বকাপে প্রচন্ড চাপের মুখে পড়বেন স্মিথ-ওয়ার্নার। এই দুই অজি ক্রিকেটারকে নাজেহাল করতে রীতিমত মহাযজ্ঞ সাজিয়ে রেখেছে ইংল্যান্ডের বার্মি-আর্মিরা। এমনটিই জানিয়েছেন ইংলিশ কিংবদন্তি স্যার ইয়ান বোথাম। সাবেক এই ইংলিশ অলরাউন্ডারের মতে এবারের বিশ্বকাপে ইংলিশ সমর্থকদের সামলানো বেশ কঠিন হয়ে পড়বে। লন্ডনের হাইকমিশনে এই তথ্য দিয়েছেন তিনি।

ইংল্যান্ডে বসছে ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নামবেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। তবে স্বস্তিতে খেলতে পারবেন না তারা। ওয়ার্নার ও স্মিথকে বিরক্ত করতে ৯টি গান প্রস্তুত করেছে ইংল্যান্ড ক্রিকেট দলের সমর্থকগোষ্ঠী বার্মি আর্মি।

এ প্রসঙ্গে ইয়ান বোথাম বলেন, ‘আমার জানা মনে বার্মি আর্মি ৮-৯টি গান প্রস্তুত করেছে তাদের জন্য। দেখার বিষয় ওয়ার্নার কীভাবে দেখে এটিকে। আমি নিশ্চিত না এটার সঙ্গে ও নিজেকে কীভাবে মানিয়ে নিবে।’

তিনি আরও বলেন, ‘একজন বোলার হিসেবে জানা উচিত বলের বর্তমান অবস্থা সম্পর্কে। বল কী ঘসা-মাজা করা হলো কিনা। বিশ্বের কোন বোলারের না বুঝার কোন সুযোগ নেই যে বল শাইন করার জন্য স্যান্ডপেপার ব্যবহার করা হয়েছে।’

এবারই প্রথম নয়। বার্মি-আর্মিরা এর আগেও ওয়ার্নারকে নিয়ে গান বানিয়েছে। সেই গানে ওয়ার্নারের স্ত্রীকেও অপমান করা হয়েছিল। তুলে ধরা হয়েছিল তার প্রাক্তন প্রেমিকের নাম। শুধু এই না। স্মিথ-ওয়ার্নারকে নিয়ে আরও অনেক অপমানজনক কাজ ঘটিয়েছে বার্মি-আর্মিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here