এসিসি’র দ্বায়িত্ব নিতে দেশ ছেড়েছেন নাজমুল হাসান পাপন

0
478

স্পোর্টস ডেস্কঃ ১৯৮৮ সালে তৎকালীন বিসিবি সভাপতি আনিসুল ইসলাম মাহামুদ প্রথম বাংলাদেশী হিসেবে পেয়েছিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব। ২০০২-২০০৪ এই দুই বছর মেয়াদে এসিসি’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন বিসিবি’র সাবেক সভাপতি আলী আসগর লবি। ২০১০-১২ এই দুই বছর মেয়াদে দায়িত্বভার নিয়েছিলেন বিসিবি’র সাবেক সভাপতি আ.হ.ম মোস্তফা কামাল। আবর্তন নিয়মে পরবর্তীতে ভারত,শ্রীলংকা,পাকিস্তান হয়ে এবার পালা বাংলাদেশের।

মুলত রোটেশন পদ্ধতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান পদে ২ বছর অন্তর অন্তর দায়িত্ব দেয়া হয় এশিয়ার ৪ টেস্ট প্লেয়িং দেশের বোর্ড প্রধানকে।
সেই ধারা অনুসারে এসিসি’র বর্তমান চেয়ারম্যান এহসান মানি’র হাত থেকে আজ (শনিবার) ২ বছর মেয়াদে দায়িত্বভার অর্পিত হবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উপর। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সর্বশেষ সভায় এই সিদ্ধান্ত এসেছে। শনিবার লাহোরে অনুষ্ঠেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ৩৫তম বার্ষিক সাধারন সভায় এই দায়িত্ব বুঝে পাবেন পাপন।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ৩৩ টি সদস্য দেশের প্রতিনিধির উপস্থিতিতে এই দায়িত্ব বুঝে নিতে লাহোরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। যাওয়ার আগে পাপন জানান তিনি কিছু এজেন্ডা নিয়ে কাজ করবেন যার ভেতর ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন,নতুন দেশ তুলে আনা এসব গুরুত্ব পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here