এশিয়ান স্কুল দাবার স্ট্যান্ডার্ড ইভেন্টে খুশবু চ্যাম্পিয়ন

0
71

স্পোর্টস ডেস্কঃ উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠানরত এশিয়ান স্কুল দাবা চ্যাম্পিয়নশিপের স্ট্যান্ডার্ড দাবা ইভেন্টের বালিকা অনুর্ধ-৭ গ্রুপে বাংলাদেশের ওয়ারসিয়া খুশবু ৯ খেলায় সাড়ে সাত পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। নবম ও শেষ রাউন্ডের খেলায় খুশবু বৃহস্পতিবার কাজাখস্তানের আবিলাইকিজি বিবিসারার মুখোমুখি হয়। শিরোপা জেতার জন্য যেখানে খুশবুর ড্র করলেই চলতো, সেখানে সে জিতেই যায়।

উজবেকিস্তানে এই আসরেই র‌্যাপিড দাবা ইভেন্টেই গত ২০ জুন অনুর্ধ-৭ বালিকা বিভাগে খুশবু অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। ৭ ম্যাচে সাড়ে ৬ পয়েন্ট পেয়ে দেশসেরা এই খুদে দাবাড়ু এ কৃতিত্ব দেখায়।

এশিয়ান স্কুল দাবা চ্যাম্পিয়নশিপের র‌্যাপিড ও স্ট্যান্ডার্ড দাবা ইভেন্টে চ্যাম্পিয়ন হবার পর এই আসরের তৃতীয় ও শেষ ইভেন্ট ব্লিজ দাবাতেও অংশ নেবে খুশবু। এই ইভেন্টেরও শিরোপা জিততে সে আশাবাদী।

মাত্র ৭ বছর বয়সী খুশবু গত বছর উজবেকিস্তানে অনুষ্ঠেয় এই আসরের অনুর্ধ-৬ গ্রুপে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। সে বর্তমানে বাংলাদেশে যুব দাবা প্রতিযোগিতার অনুর্ধ-৮ (বালিকা) বিভাগের শীর্ষ দাবাড়ু। দেশী-বিদেশী সবধরনের টুর্নামেন্ট মিলিয়ে ১১টিতে চ্যাম্পিয়ন, ৬টিতে রানারআপ এবং ১টিতে তাম্রপদক পেয়েছে। এর মধ্যে আছে পাঁচটি আন্তর্জাতিক শিরোপা।

সংগ্রীহিত – জনকন্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here