এফএ কাপের চতুর্থ রাউন্ডে ইউনাইটেড,চেলসি ও আর্সেনাল

0
255

এফএ কাপের তৃতীয় রাউন্ডের খেলায় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রিডিংকে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করেছে রেড ডেভিলসরা।

এই ম্যাচে নিজের বেঞ্চের খেলোয়াড়দের যাচাই করে দেখেন ইউনাইটেড কোচ ওলে সোলসার। দলে আলিক্সেস সানচেজ,ডেলট,ফ্রেড,পেরেরা,মিকটিমোনির মতো খেলোয়াড়রা। খেলার ১৫ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া সানচেজের শট ক্রসবারের উপর দিয়ে চলে গেলে এগিয়ে যাওয়া হয়নি ইউনাইটেডের। তবে এর চার মিনিট পরই হুয়ান মাতাকে বক্সে ফাউল করলে পেনাল্টি পায় রেড ডেভিলসরা। পেনাল্টি থেকে ম্যানচেস্টারকে এগিয়ে দেন মাতা।

২৮ তম মিনিটপ বক্সে বল পেয়ে জড়ালো শট করলেও গোল করতে ব্যর্থ হয় ইউনাইটেডের বেলজিয়াম স্ট্রাইকার রোমেলো লুকাকু। তবে তার এক মিনিট পরই দিনের সবচেয়ে সহজ সুযোগ মিস করে রিডিং।রোমেরোকে একা পেলেও তার অসাধারন সেভে গোল করতে ব্যর্থ হয় লোডার।

প্রথমার্ধের সংযুক্তি সময়ে রিডিংয়ে খেলোয়াড় ইয়াডোম বক্সে মধ্যে থেকে জোড়ালো শট নিলেও আবার ইউনাইটেডকে রক্ষা করে আর্জেন্টাইন গোলরক্ষক রোমেরো।তবে এর কিছুক্ষনের মধ্যে সানচেজের বাড়ানো অসাধারন থ্রু বল পেয়ে গোলরক্ষককে কাটি গোল করেন ইউনাইটেডের লুকাকু। এতে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রেড ডেভিলসরা।

দ্বিতীয়ার্ধে দুদলই আরো কিছু বিক্ষিপ্ত আক্রমন চালালেও কোন গোল আসেনি। ফলে জয় নিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উর্ত্তীর্ন হয় ম্যানচেস্টার ইউনাইটেড।

তৃতীয় রাউন্ডের খেলায় আরো জয় পেয়েছে চেলসি ও আর্সেনাল। নটিংহ্যাম ফরেস্টকে ২-০ গোলে পরাজিত করে চেলসি। ৩০ মিনিটের সময় ফেব্রিগাস পেনাল্টি মিস করলেও ৪৯ এবং ৫৯ তম মিনিটে দুই গোল করে অল ব্লুজদের জয় নিশ্চিত করেন মোরাতা।এছাড়া ওলিককের দুই গোল ও ইবুয়ির এক গোলে ব্ল্যাকপুলকে সহজেই পরাজিত করে পরের রাউন্ডে জায়গায় নিশ্চওত করে আর্সেনাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here