এক ম্যাচ হাতে রেখেই টেস্ট সিরিজ জিতলো ভারত!

0
108

 

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করলো ভারত।পুনে টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নামে ভারত।কিন্তু শুরুটা ভালো হয়নি ভারতের।দলীয় ২৫ রানে গত ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত শর্মাকে সাজ ঘরে ফেরান রাবাদা।এরপর ১৩৪ রানের জুটি গড়েন আগরাওয়াল ও পূজারা।তবে পূজারা ৫৮ করে সাজ ঘরে ফেরেন।

স্কোর বোর্ডে রানের সংখ্যা বাড়িয়ে পাহারসম করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৩৩ চার ও ২ ছক্কায় ২৫৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। প্রথম ইনিংসে ৫ উইকেটে ৬০১ রানের পাহাড়সম সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করে ভারত। দক্ষিণ আফ্রিকার পক্ষে তিন উইকেট পান রাবাদা।

বিশাল সংগ্রহের জবাব দিতে নেমে ভারতের ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে ভারত। অধিনায়ক ডু প্লেসির ৬৪ ও কেশভ মহারাজের ৭২ রান ছাড়া কেউই তেমন প্রতিরোধ করতে পারেননি। ফলে সবগুলো উইকেট হারিয়ে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ২৭৫ রান। ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন ৪টি ও উমেশ ইয়াদব ৩টি উইকেট পান।

২০০৮ সালের পর প্রথমবারের মতো ফলোঅন করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন ডিন এলগার। উমেশ ইয়াদব ও জাদেজা পান তিনটি করে উইকেট। দক্ষিণ আফ্রিকা গুটিয়ে যায় ১৮৯ রানে। ম্যাচ হারে ইনিংস ও ১৩৭ রানের ব্যবধানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here