একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্রীড়াঙ্গন থেকে যারা নির্বাচিত হলেন

0
311

স্পোর্টস ডেস্ক: দেশের ক্রীড়াঙ্গনে শেষভাগের আলোচনার কেন্দ্রে ছিলো জাতীয় সংসদ নির্বাচন। ওয়ানডে ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজার আংশগ্রহণে যা পায় বাড়তি মাত্রা। এই তারকা খেলোয়াড় রাজনীতিতে যোগ দেয়ায় আলোচনা-সমালোচনার মুখরিত হয়ে উঠে সব মহল। দলের সব আলোচনা ছাপিয়ে বিপুল ভোটে জয় পান মাশরাফি।

দুই লাক্ষ একাত্তর হাজার দুইশত দশটি ভোট পেয়ে জয়ী হন যেখানে একই আসনে বিএনপি প্রার্থী ফরিদ্দুন জামান পান সাত হাজার আটশত তেরাশি ভোট। বাইশ গজের নেতার গায়ে উঠে জনতার সেবকের চাদর। যা নিয়ে নড়াইল বাসীর শেষ নয়। দ্বায়িত্ব নিয়ে নিজ নড়াইল-২ আসনে বিভিন্ন এলাকায় দেয়া প্রতিসূতী পূরণ করবেন এমনটা আশা এলাকাবাসীর।

এদিকে কিশোরগঞ্জ-৩ আসন থেকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দুই লক্ষ চুরাশি হাজার নয়শত তেত্রিশটি ভোট পেয়ে আবারো নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শরিফুল আলম সাতাশ হাজার আটশত নব্বই ভোট পেয়েছেন। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ থেকে সংস্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হন।ভোট পান দুই লক্ষ একান্ন হাজার দুইশত পঞ্চান্নটি এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার আব্দুল হামিদ ডাব্লু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ছাপান্নো হাজার চারশত ষাশট্টি ভোট।

অন্যদিকে খুলনা-৪ আসন থেকে প্রথম বারের মতো বিজয়ী হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। এছাড়া বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল যশোর-৩ থেকে, সাবেক অ্যাথলেট মাহবুব আরা গিনি গাইবান্ধা-২ থেকে,ঢাকা-১ থেকে আবাহনী চেয়ারম্যান সালমান এফ রহমান, রাজশাহী-৬ থেকে আবাহনী পরিচালক শাহরিয়ার আলম এবং বিসিবির দুই সাবেক সভাপতি আ হ ম মোস্তফা কামাল ও সাবের হোসেন চৌধুরী কুমিল্লা-১০ এবং ঢাকা-৯ থেকে নির্বাচিত হয়েছেন। সকলেই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here