এএফসি চ্যাম্পিয়নশীপে আজ মাঠে নামবে বাংলাদেশের অনূর্ধ্ব-১৬ পুরুষ ও মহিলা দল

0
143

আজ এএফসি অনূর্ধ্ব-১৬ পুরুষ চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বের খেলায় নিজেদের প্রথম ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দল। অন্যদিকে মেয়েদের অনূর্ধ্ব-১৬ এএফসি চ্যাম্পিয়নশীপের মূল পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিশোরীরা মুখোমুখি হবে জাপানের।

বাংলাদেশের মেয়েরা এই টুর্নামেন্টে প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের কাছে হেরেছে। তাই আজকের ম্যাচ টুর্নামেন্টে তাদের বাঁচা মরার লড়াই। জয়ের কোনো বিকল্প নেই মেয়েদের কাছে। কোচ গোলাম রাব্বানী ছোটন নিজের দল নিয়ে আশাবাদী।

দলের সহ-অধিনায়ক আঁখি আশা করছে আগের ম্যাচের সব ভুল-ক্রটি বাদ দিয়ে এই ম্যাচে নিজেদের সেরাটা দিতে। থাইল্যান্ডের বিপক্ষে দারুন খেলেও স্ট্রাইকারদের ব্যর্থতায় জয়হীনভাবে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। ভালো কয়েকটি সুযোগ হাতছাড়া করে তারা। তাই এই ম্যাচে সব ভুল ঠিক করে নিজেদের শতবাগ দিতে প্রস্তুত মারিয়া-তহুরা’রা।

অন্যদিকে ছেলেরা বাছাই পর্বের ম্যাচে শক্তিশালী কাতারের বিপক্ষে লড়বে। গত আসরে তাদেরকে হারিয়েছিলো বাংলাদেশ। কিন্তু গোল ব্যবধানে দ্বিতীয় পর্বে যেতে পারেনি তারা। এবার তাই দ্বিতীয় পর্বে যেতে নিজেদের সেরাটা দিতে চায় খেলোয়াড়রা।।

কোচ রর্বাট মার্টিন নিজের দল নিয়ে আশাবাদী। তিনি জানিয়েছেন, “ছেলেরা প্রচুর পরিশ্রম করেছে। নিজেদের প্রস্তুত করেছে। আমি আশা করি নিজেদের সেরাটা তারা দিবে। কাতারের আবহাওয়া আমাদের খেলায় কোনো প্রভাব ফেলবে না।”

বাংলাদেশ সময় মেয়েদের খেলা আজ বাংলাদেশ সময় বিকেল ৩ টায় এবং ছেলেদের খেলা রাত ১০ টায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here