এএফসি কাপে বাংলাদেশ থেকে এবার একটি দল

0
440

এএফসি কাপে এর আগের আসর গুলোতে বাংলাদেশ থেকে দুটি করে ক্লাব খেলতো কিন্তু এবার শুধু একটি ক্লাব খেলবে। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন এবং লীগ চ্যাম্পিয়ন দুই দলই সুযোগ পেত আর্ন্তজাতিক এই আসরে। কিন্তু এবার শুধু একটি দল খেলবে। ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরাই এবার এই সুযোগ পাবে।

চ্যাম্পিয়ন দলের লাইসেন্স থাকলে তারা খেলতে পারবে। যদি লাইসেন্স না থাকে তাহলে সুযোগটি রানারআপ দলের কাছে চলে যাবে। কিন্তু লাইসেন্স থাকতে হবে।
গত আসরে বাংলাদেশ থেকে আবাহনী ও সাইফ স্পোটিং ক্লাব খেলেছিলো। আবাহনী সরাসরি সুযোগ পেলেও বাছাই পর্ব খেলতে হয়েছিলো সাইফকে। এবার একটি দল খেলার কারন হচ্ছে প্রিমিয়ার লীগের সময় পরিবর্তন। আগে গরম কালে হলেও এবার শীতকালে হওয়া একটি ক্লাব বঞ্চিত হবে এএফসি কাপ খেলা থেকে।

১৫ নভেম্বর এএফসিতে নাম জমা দেওয়ার শেষ তারিখ। তাই শুধু ফেডারেশন কাপ চ্যাম্পিয়নদের নামই পাঠাতে পারবে বাংলাদেশ থেকে। কারন এর আগে লীগ শুরুই হবে না।

বাফুফে সাধারন সম্পাদক আবু নাইম সোহাগ বলেন “ আমরা ফেডারেশন কাপ থেকেই দুটি দলের নাম দিতে চেয়েছিলাম কিন্তু তারা তা গ্রহন করেনি। তাই ২০১৯ সালে একটি ক্লাব খেলবে এবং ২০২০ সালে দুইটি দল সুযোগ পাবে”। বড় বাজেটের দলগুলোকে ফেডারেশন কাপকেই টার্গেট করতে হবে। যারা এএফসিতে ভালো করার জন্য দল গড়েছে তাদেরকে ফেডারেশন কাপেই ভালো কিছু করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here