এএফসি কাপে ইতিহাস সৃষ্টি করলো আবাহনী

0
447

স্টাফ রিপোর্টারঃ প্রথমবারের মতো কোন বাংলাদেশি ক্লাব হিসেবে এএফসি কাপের গ্রুপ পর্ব পাড় হওয়ার সামনে দাঁড়িয়েছিলো আবাহনী। দরকার ছিলো আজকে একটি মাত্র পয়েন্টের।

কিন্তু আবাহনী এক পয়েন্ট না বরং তিন পয়েন্ট যোগ করেই পরের পর্বে কোয়ালিফাই করলো। আজকের জয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের একমাত্র দল হিসেবে পরের পর্বে গেলো ঢাকা আবাহনী। ফলে ১১ পয়েন্ট নিয়েও কপাল পুড়েছে ভারতের চেন্নাইয়ান এফসির।

মিনার্ভা পাঞ্জাবের ঘরের মাঠে আবাহনী বনাম মিনার্ভার ম্যাচে লড়াই হয়েছে সমানে সমান। তবে বল দখলে এবং নিজেদের মধ্যে পাস খেলায় এগিয়ে ছিলো পাঞ্জাবের দলটি। তারা ৫৪ শতাংশ বল নিজেদের পায়ে রাখে এবং আবাহনীর ৩০৭ টি পাসের বিপরীতে নিজেরা পাস খেলে ৩৬১ টি।

ম্যাচের শুরু থেকে হাড্ডাহাড্ডি লড়াই করে দুদল। শুরু ২০ মিনিটের দিকে থ্রু বল থেকে জীবনের নেয়া শট গোললাইন থেকে বাই সাইকেল কিকে ফেরান মিনার্ভার এক ডিফেন্ডার। প্রথমার্ধের শেষ দিকে বক্সের বাইরে থেকে নেয়া মামুনুলের শট অল্পের জন্য গোলবারের উপর দিয়ে চলে গেলে এগিয়ে যেতে না পারার হতাশায় পুড়তে হয় আবাহনীর খেলোয়াড়দের।

দ্বিতীয়ার্ধেও দুদলই আক্রমন ও পাল্টা আক্রমন চালিয়ে যায়। দক্ষতার সাথে আবাহনীর খেলোয়াড়দের বল কয়েকবারই রুখে দেন মিনার্ভার গোলরক্ষক। ফলে নব্বই মিনিট পর্যন্ত জালের ঠিকানা খুঁজে পায়নি কোন দলের খেলোয়াড়েরাই। তবে ম্যাচের অতিরিক্ত যোগ করা পাঁচ মিনিটের দ্বিতীয় মিনিটে অর্থাৎ ম্যাচের ৯২ মিনিটে আবাহনীর হয়ে দলকে লিড এনে দেন মাসিই সাইঘানি।

কর্নার থেকে উড়ে আসা বলে প্রথমে হেড করেন বেলফোর্ট। মাঝে দাড়িয়ে থাকা মাসিই হেড করে  বল লক্ষ্যে পাঠাতে ভুল করেননি । ফলে ১-০ গোলের জয়ে ইতিহাস সৃষ্টি করে বর্তমান বাংলাদেশ লীগ চ্যাম্পিয়ন আবাহনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here