উত্তরা কে উড়িয়ে দিয়ে বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক

0
150

স্পোর্টস ডেস্কঃ হোম অফ ক্রিকেট মিরপুরে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক। উত্তরার বিপক্ষে ম্যাচে বৃষ্টি হানা দিলে ৫০ ওভারের ম্যাচ কমিয়ে আনা হয় ৩৮ ওভারে। আগে ব্যাট করে প্রাইম ব্যাংক ৩৮ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৩০ রান। নতুন টার্গেটে উত্তরার লক্ষ্য দাঁড়ায় ৩৮ ওভারে ২৪০ রান (ডাকওয়ার্থ লুইস মেথড)। তাতে, ৩৮ ওভারে উত্তরা ৮ উইকেট হারিয়ে তোলে ১৮২ রান। ফলে প্রাইম ব্যাংক ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫৭ রানের বড় জয় পেয়েছে।

প্রাইম ব্যাংকের মোহাম্মদ আল-আমিনের ৪৭ বলে ৬০, সালমান হোসেনের ৩৭ ও এনামুল হক বিজয়ের ৩৬ রানে ৭ উইকেটের বিনিময়ে ২৩০ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় প্রাইম ব্যাংক। উত্তরার হয়ে আনিসুল ইসলাম ইমন দারুণ বোলিং করেছেন। একাই শিকার করেছেন ৩ উইকেট। আজাদুজ্জামান পায়েল ২টি এবং সাজ্জাদ হোসেন ও নাহিদ হাসান শিকার করেছেন ১টি করে।

২৪০ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করেছিল উত্তরা। দুই ওপেনার তানজিদ হাসান ও আনিসুল ইসলাম ইমনের সাবলীল ব্যাটে বিনা উইকেটে আসে ৬৪ রান। নাইম হাসানের ঘূর্ণির সামনে অসহায় আত্মসমর্পন করে তানজিদ ফিরে যান ব্যক্তিগত ৩৫ রানে। আরেক ওপেনার আনিসুল এবার আব্দুর রাজ্জাকের স্পিনে ব্যক্তিগত ৩৩ রানে ক্লিন বোল্ড রাজ্জাকের রূপকথা লিখতে সহায়তা করেন! শেষ পর্যন্ত ৮ উইকেটের খরচায় ১৮২ রান সংগ্রহ করে উত্তরা।

প্রাইম ব্যাংকের হয়ে বল হাতে আব্দুর রাজ্জাক একাই নিয়েছেন ৪ উইকেট। উত্তরা স্পোর্টিং ক্লাবের ওপেনার আনিসুল ইমনকে ক্লিন বোল্ড করে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে আজ অব্দি কোনো বোলার যা করে দেখাতে পারেননি, তাই করলেন আব্দুর রাজ্জাক। প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে দেখা পেলেন ৪০০তম উইকেটের। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের প্রথম ও একমাত্র বোলার হিসেবে ৫৮১ উইকেট নিয়ে অবস্থান করছেন সবার শীর্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here