ঈদের আগেই চূড়ান্ত হবে হেড কোচ

0
118

স্পোর্টস ডেস্কঃ স্টিভ রোডস বিদায় নেয়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ নিয়োগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিজ্ঞপ্তি দিলেও শোনা যাচ্ছিল আপাতত ক্রিকেট বোর্ডের হাতে কোনো বিদেশি কোচ নেই। এদিকে গতকাল বিপিএলের চলমান আলোচনা সমালোচনা নিয়ে ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তারা সাংবাদিকদের সাথে আলাপের সময় জানিয়েছিলেন নভেম্বরের আগে হেড কোচ নিয়োগের সম্ভাবনা কম।

মাঝে হাতুরে সিংহে আবার হেড কোচের দায়িত্ব পাচ্ছে এমন খবর শুনা গেলেও বিসিবি বরাবরই সেটা না করে আসছিলো। সাথে লঙ্কান ক্রিকেট বোর্ডের সাথে সবকিছু শেষ না করেই টাইগারদের দায়িত্বও নিতে পারবেনা হাতুরে তাই তার আসার গুঞ্জনটাও অনেকটাই ভিত্তিহীন ছিল।

তব আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন ভিন্ন কথা। তিনি বলেছেন খুব জোরেসোরেই নাকি হেড কোচ নিয়োগের প্রক্রিয়া চলছে এবং প্রায় চূড়ান্তও হয়ে যাওয়ার পথে।

বিসিবি সভাপতির কথা অনুসারে হয়তো ঈদের আগেও চূড়ান্ত হয়ে যেতে পারে হেড কোচের বিষয়টি।

সোমবার বিকেলে আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা ও দেশবরেণ্য ক্রীড়া সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে ক্লাব ভবনে এক অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপের সময়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেনঃকোচ প্রসঙ্গে বলেনঃ-“৭ থেকে ১০ দিনের মধ্যে কোচ নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত হবে।”

তবে কে পাচ্ছে কোচিংয়ের দায়িত্ব সেই বিষয়ে এখনই কিছু জানাতে চাননি বিসিবি বস। এদিকে তিনি একই সাথে জিম্বাবুয়ে দলের ঢাকায় আসা নিয়েও কথা বলেন।
তিনি জানানঃ- “আইসিসির নিষেধাজ্ঞায় থাকলেও জিম্বাবুয়ে ঠিকই ঢাকা আসবে। এবং আমরা যে আফগানিস্তান আর জিম্বাবুয়েকে নিয়ে তিন জাতি ক্রিকেট আসর আয়োজনের চিন্তা করছি, তাতে অংশও নেবে। “

জিম্বাবুয়ের ক্রিকেটে আইসিসির নিষেধাজ্ঞা জনিত কারনে জিম্বাবুয়ের ঢাকা সফরের জটিলতা হবেনা এমন জানিয়ে তিনি আরো বলেনঃ- “আইসিসির নিষেধাজ্ঞায় পড়লেও জিম্বাবুয়ের বাংলাদেশে আসা নিয়ে কোনো সংশয় নেই। সেটা আইসিসির ওই নিষেধাজ্ঞায় ধর্তব্য হবে না। জিম্বাবুয়ে ঠিকই বাংলাদেশে আসবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here