ইপিএলের ৩ কোচ কে নিয়োগ দিলো বাফুফে

0
78

স্টাফ রিপোর্টারঃ দেশের ফুটবলের উন্নয়নের জন্য তিন জন বৃটিশ কোচকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই কোচদের কাজ করার অভিজ্ঞতা আছে ইপিএলে। ইংলিশ লিগে কাজ করার পাশাপাশি বিভিন্ন জাতীয় দলেও কাজ করেছেন নতুন নিয়োগ পাওয়া কোচরা।

বৃটিশ কোচ অ্যান্ড্রু পিটার টার্নার, রবার্ট ম্যারিন রাইলস ও অ্যান্ড্রু মিমস (ববি মিমস)রা দায়িত্ব পালন করবেন বাফুফের একাডেমিতে। ফুটবলের পাইপ লাইন সমৃদ্ধ করতে ফেডারেশন ঢাকার বেরাইদে ফুটবল একাডেমি চালু করেছে মাস কয়েক আগে। এই কোচরা সেই একাডেমিতে দায়িত্ব পালন করবেন আগামির তারকা গড়তে।

ফেডারেশন বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে কোচদের পরিচয় করিয়ে দিয়েছে। জানানো হয়েছে, বৃটিশ এই তিন কোচের সঙ্গে এক বছরের জন্য আপাতত চুক্তি করেছে বাফুফে। অনূর্ধ্ব-১৬ ও ১৯’র বয়স ভিত্তিক টুর্ণামেন্টের দল নিয়ে কাজ করবেন এসব কোচ।

একাডেমির প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন অ্যান্ড্রু পিটার টার্নার। জাতীয় যুব কোচ হিসেবে দায়িত্ব পালন করেন রবার্ট ম্যারিন রাইলস ও গোলরক্ষক কোচের রবার্ট অ্যান্ড্রু মিমস।

প্রধান কোচ অ্যান্ড্রু ইংল্যান্ডের জাতীয় বয়স ভিত্তিক দলে খেলার পাশাপাশি কোচিংও করিয়েছেন। ম্যারিন রাইলস ইংল্যান্ডের বয়স ভিত্তিক দলের পাশাপামি ইপিএলের দল এভারটনেও কোচিং করিয়েছেন। ববি মিমস বাহরাইন জাতীয় ফুটবল দলের কোচ ছিলেন। হালিসিটি-ওয়েস্টহামেও দায়িত্ব পালন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here