ইন্টারের সঙ্গে ড্র করে শেষ আটে বার্সা

0
400

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সান সিরোতে খেলতে নামার আগেই একটা রেকর্ড গড়েছিল বার্সেলোনা। প্রায় পাঁচ কোটি টাকার টিকেট বিক্রি করেছে তারা। সান সিরোর ইতিহাসে এত বেশি টিকেট বিক্রি হয়নি আগে। এর কারণও অবশ্য ছিল। লিওনেল মেসিকে দলে রেখেছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। দর্শকদের আগ্রহ ছিল আর্জেন্টাইন জাদুকরের ম্যাজিক দেখায়। ফুটবল অনুরাগীরা আশা করেছিলেন হয়তো কিছু সময়ের জন্য মাঠে দেখা যাবে মেসিকে। কিন্তু তাদের সেই আশা আর পূরণ হয়নি। আর মেসিকে ছাড়া এবারের মৌসুমে প্রথমবারের মতো জয়হীন রইল বার্সা। ইন্টারের মাঠে ১-১ গোলে ড্র করেছে ভালভার্দের দল।

ইন্টার মিলানকে প্রথম লেগে ন্যূ ক্যাম্পে একরকম উড়িয়েই দিয়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয় লেগে জয়টা অধরাই রয়ে গেল কাতালানদের। ডেম্বলে, সুয়ারেজ ও কটিনহোদের মুহুর্মুহু আক্রমণ রুখে দেন ইন্টার গোলরক্ষক হান্ডানোভিচ। বার্সার জার্সি গায়ে নিজের প্রথম গোলটি করেও দলকে জয় এনে দিতে পারেননি ম্যালকম। মাউরো ইকার্দি ইন্টারের হয়ে শেষ সময়ে একটি গোল করায় ১-১ সমতাতেই শেষ হয় ম্যাচ। এই ড্রয়েও নকআউট পর্ব নিশ্চিত হয়ে গেল বার্সেলোনার। গ্র্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য অবশ্য আরও একটা ম্যাচ জিততে হবে কাতালানদের। বি গ্র্রুপে ৪ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে বার্সেলোনা। অন্যদিকে ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ইন্টার মিলান।

বি গ্র্রুপের অপর ম্যাচে টটেনহ্যাম ২-১ গোলে হারিয়েছে ডাচ ক্লাব এইনঢোভেনকে। এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহ্যাম। সামনের দুই ম্যাচ জিতলে নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে ইংলিশ এই ক্লাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here