ইন্টারকে হারাল মেসিহীন বার্সা

0
326
গোলের পর স্বদেশি রাফিনহাকে অভিনন্দন জানাতে ছুটে এলেন ব্রাজিলিয়ান তারকা কটিনহো। ছবি: ইন্টারনেট

লিওনেল মেসি দলে না থাকলেও জয় পেতে কোন সমস্যা হবে না বলে কথা দিয়েছিলেন বার্সেলোনা কোচ ভালভার্দে। গুরুর কথাই সত্য প্রমাণ করলেন শিষ্যরা। বুধবার মধ্য রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ন্যূ ক্যাম্পে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ে বি গ্রুপে তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ইন্টার মিলান।

ইনজুরিতে আক্রান্ত লিওনেল মেসিকে ছাড়া মাঠে নামলেও আর্জেন্টাইন তারকার অভাব বুঝতেই দেননি সুয়ারেজ-কটিনহোরা। ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল খেলে দলটা। সুয়ারেজের এসিস্টে প্রথম গোলটি করেন ব্রাজিলের রাফিনহা। প্রথমার্ধে আর কোন গোল হয়নি। ৮৩তম মিনিটে ক্রোয়েশিয়ান তারকা আইভান রাকিটিচের এসিস্টে গোল করেন জর্দি আলবা। ইন্টার মিলান পুরো ম্যাচ চেষ্টা করেও বার্সেলোনার ডিফেন্স ভাঙতে পারেনি। লিওনেল মেসির অনুপস্থিতির সুযোগে বার্সেলোনার ডেরা থেকে জয় নিয়ে ফিরতে চেয়েছিল ইন্টার মিলান। ইতালিয়ানদের সেই আশা পূরণ হলো না।

এদিকে ‘বি‘ গ্রুপের অপর খেলায় ডাচ ক্লাব পিএসভি এইনঢোভেনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম। টটেনহ্যামের পক্ষে গোল দুটি করেন লুকাস মৌরা (৩৯) এবং হ্যারি কেইন (৫৪)। অন্যদিকে ডাচ ক্লাবটির পক্ষে গোল করেন লুজানো (২৮) এবং লুক ডি জঙ (৮৭)। এই ড্রয়ে দুই ক্লাবেরই নকআউট পর্ব অনিশ্চিত হয়ে গেল। নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরেছে টটেনহ্যাম ও এইনঢোভেন। তিন ম্যাচ করে খেলে দুই দলের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট করে। নকআউট পর্ব খেলার জন্য সামনের তিন ম্যাচেই টানা জয় প্রয়োজন তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here