ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন রুমানা

0
90

বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যা রুমানা আহমেদ। লেগ স্পিনের পাশাপাশি তা ব্যাটিং দক্ষতা বাংলাদেশ দলের অন্যতম প্রধান শক্তির দিক। আসন্ন টি টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের অন্যতম ভরসা ছিলো এই অলরাউন্ডার। কিন্তু ভাগ্য সহায় হলো না। প্রথম ধাপের অনুশীলন করতে গিয়ে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশ মহিলা দলের ওয়ানডে অধিনায়ক ও অলরাউন্ডার রুমানা আহমদ ইনজুরিতে ছিঁটকে গেছেন। শুক্রবার ক্রিকেট ভিত্তিক এক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নারী দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম।

চলতি মাসের শেষ সপ্তাহে স্কটল্যান্ডে শুরু হবে নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্ব। এর জন্য ইতিমধ্যে শুরু হয়ে গেছে বাংলাদেশ দলের প্রস্তুতিমূলক ক্যাম্পও। ৮ আগস্ট থেকে শুরু হওয়া এই ক্যাম্পের প্রথম ধাপ চলবে ঈদের আগের দিন পর্যন্ত। ঈদের দিন ছুটি থাকবে। এরপর থেকে আবার শুরু হবে দ্বিতীয় ধাপের ক্যাম্প। দুই পর্বে অনুশীলন শেষে ঈদের পর ১৫ আগস্ট নেদারল্যান্ডসে যাবে নারী দল। সেখানে ১০ দিনের প্রস্তুতিমূলক ক্যাম্প করবে তাঁরা। এরপর স্কটল্যান্ডে পা রাখবে ২৫ আগস্ট। সেখানে অনুশীলনের পাশাপাশি ২৯ আগস্ট নেদারল্যান্ডসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে নারী দল। ৩১ আগস্ট পাপুয়া নিউ গিনির সাথে টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বে প্রথম ম্যাচে অংশ নেবে বাংলাদেশ।

রুমানার ইনজুরি নিয়ে নারী দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘ হাঁটুর ইনজুরির কারণে এই টুর্নামেন্টে রুমানার খেলা হচ্ছে না। আমরা তার রিকোভারির জন্য কিছু পদ্ধতির মধ্যে দিয়ে তাকে প্রবাহিত করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here