ইউনিসেফ দলকে হারালো বাংলাদেশের অনুর্ধ্ব ১৯ দলের মেয়েরা

0
155

স্টাফ রিপোর্টারঃ এই মাসের শেষদিকে শুরু হচ্ছে বঙ্গমাতা অনুর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ৬ জাতির এই টুর্নামেন্টের প্রচারের জন্য কলম্বিয়ার হয়ে নারী বিশ্বকাপ এবং অলম্পিকে খেলা দুই ফুটবলারকে এনেছে টুর্নামেন্টটির স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস। তাঁরা হলেন জেসিকা হুরতাদো এবং ফ্যাবিওলা ক্যাস্ট্রো। এই দুই ফুটবলারকে নিয়ে ইতিমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছে বাফুফে এবং স্পন্সর প্রতিষ্ঠান।

প্রচারণার অংশ হিসেবই এক প্রীতি ম্যাচ আয়োজন করা হয়। যেখানে অংশ নেয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ নারী ফুটবল দল এবং ইউনিসেফের সুবিধাবঞ্চিত বিভিন্নশ্রেনীর নারী শিশু। ইউনিসেফের সুবিধাবঞ্চিত নারী শিশুদের হয়ে মাঠে নামেন জেসিকা ও ক্যাস্ট্রো। বাফুফের একাডেমী মাঠে অনুষ্ঠিত ম্যাচে নিজেদের ফুটবলীয় কারুকার্য দেখান এই দুই বিশ্বকাপার।

তবে জেসিকা-ক্যাস্ট্রোদের নিয়ে গড়া ইউনিসেফের সুবিধাবঞ্চিত দলটি অনুর্ধ্ব-১৯ নারী দলের কাছে বড় ব্যবধানে হেরেছে। অনুর্ধ্ব-১৫ নারী দল তাঁদেরকে হারিয়েছে ৫-০ গোলের ব্যবধানে। বড় ব্যবধানে হারলেও ম্যাচটি ছিল নিছক বিনোদনের জন্য। এই ম্যাচ দিয়ে মেয়েদেরকে মানষিকভাবে হাসি-খুশি রাখা এবং সুবিধাবঞ্চিত শিশুদেরকে কিছুটা আনন্দ দেওয়াই ছিল মূল লক্ষ্য। হার-জিতকে ছাপিয়ে তাই ম্যাচটি পরিণত হয়েছিল এক কচিকাঁচার মেলায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here