ইংল্যান্ড শক্তিশালী হলেও বাংলাদেশের জয়ের সামর্থ্য আছে- মাশরাফি

0
41

 

ওভালে বিশ্বকাপের শুরুর মিশন শেষ করে বাংলাদেশের পরবর্তী মিশন এখন কার্ডিফের সেফিয়া গার্ডেনসে স্বাগতিক ইংলিশদের আতিথ্য নেয়। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণভাবে আসর শুরু করা টাইগাররা হোঁচট খেয়েছে কিউইদের কাছে। হেরেছে ২ উইকেটে। এবার টাইগারদের সামনে প্রতিপক্ষ টুর্ণামেন্ট ফেভারিট ইংলিশরা। তবে কিছু পরিসংখ্যান আর ম্যাচের ভেন্যু সোফিয়া গার্ডেনস কথা বলছে টাইগারদেরও জয়ের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

তবে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি অবশ্য এসব পরিসংখ্যান নিয়ে পড়ে থাকতে চাননা। ঐসব আত্মবিশ্বাস দিলেও তার মতে নতুন ম্যাচ নতুন করে ভাবা উচিত। ম্যাশ বলে, “আত্মবিশ্বাস তো অবশ্যই দেবে। আমরা ইংলিশদের হারাতে পারি। আগে হারিয়েছি। এটা একটা অনুপ্রেরণা। তবে আসল কাজ হলো ম্যাচে জায়গামত করণীয়গুলো ঠিক মত করা। আগে পেরেছি বলেই কালও পারবো, এভাবে ভাবার কিছু নেই। আমাদের কাজ হলো সময়মত পারফর্ম করা। যখন যা দরকার, তা ভালো ভাবে করতে পারা। সেটা করার কথাই ভাবছি।”

গেলো দুই বিশ্বকাপেই ইংলিশদের হারিয়েছে টাইগাররা। তবে এসব নিয়ে মাথা ঘামাতে চাননা ম্যাশ। তিনি বলে, “দেখেন আমরা আগের দুই বিশ্বকাপে ইংল্যান্ডের সাথে জিতেছি, ইংলিশরা আমাদের সাথে পারেনি। এটা যেমন সত্য, আবার কাল যে ম্যাচটি হবে সেখানে ঐ দুই খেলার এবং জয়ের প্রভাব ফেলার সম্ভাবনাও কম। কারণ সে দুই খেলা এখন অতীত। যার অস্তিত্ব আছে মূলত ইতিহাস ও পরিসংখ্যানে। সেটা নিয়ে পড়ে থাকলে তো আর চলবেনা। এবারের বিশ্বকাপ একটি নতুন আসর। কাল আমরা ইংল্যান্ডের সাথে যে ম্যাচটি খেলতে নামবো, সেটাও একদম নতুন খেলা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here