ইংল্যান্ডকে বিদায় করে ফাইনালে নেদারল্যান্ডস

0
41

স্পোর্টস ডেস্কঃ উয়েফা নেশন্স লীগের সেমিফাইনালে ইংল্যান্ডকে ৩-১ গোলে পরাজিত করে ফাইনালের পৌঁছেছে নেদারল্যান্ডস।

ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে শুরু থাকে ডাচরা। কিন্তু স্রোতের বিপরীতে ৩২তম মিনিটে পেনাল্টি অর্জন করে ইংল্যান্ড। বক্সের মধ্যপ রাশফোর্ডকে ফাউল করে ইংলিশদের এগিয়ে যাওয়ার সুযোগ করে দেন ডি লিট। র‌্যাশফোর্ডের সফলভাবে গোল করে ইংল্যান্ডকে চালকের আসনে নিয়ে যান।

বিরতির পরও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে নেদারল্যান্ডস। এর ফলস্বরূপ ৭৩ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। ডিপাইয়ের কর্নার থেকে হেড করে দলকে সমতায় ফেরান প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দেয়া ডি লিট। ম্যাচের ৮৩ তম মিনিটে হেসে লিনগার্ড গোল দিলেও ভিএআর এর মাধ্যমে তার অফসাইড প্রমানিত হওয়ার এগিয়ে যাওয়া হয়নি ইংলিশদের।

অতিরিক্ত সময়প গড়ানো ম্যাচের ৯৭তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে ডিফেন্ডার জন স্টোনস বল ক্লিয়ার না করে সময় নষ্ট করলে তার পা থেকে বল কেড়ে নিয়ে শট নেন ডিপাই। মেমফিসের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ছুটে এসে কুইন্সি প্রোমেসের শটে বল কাইল ওয়াকারের পায়ে লেগে জালে জড়ায়।

পিছিয়ে পড়ে আবারও ভুল করে ইংলিশ ডিফেন্ডাররা৷ ১১৪ তম মিনিটে ডিফেন্ডারদের ভুলে পাওয়া বল প্রোমেস আবারও তিন কাঠির নিচে পৌঁছে দিলে ৩-১ গোলের জয়ে ফাইনাল নিশ্চিত করে ডাচরা।

আগামী রোববার পোর্তোয় শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে পর্তুগাল ও নেদারল্যান্ডস। ঐদিনই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here