আর্জেন্টিনা স্পেনের দারুণ জয়

0
398

লিওনেল মেসি নেই দলে। দলে নেই আগুয়েরো, হিগুয়েনদের মতো অভিজ্ঞ ফুটবলাররা। কিন্তু তারপরও দূরন্ত আর্জেন্টিনা। বলতে গেলে নতুন একটা দল গড়ে তুলছে তারা। বৃহস্পতিবার মধ্যরাতে সৌদি আরবের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে স্কালুনির দল মুখোমুখি হয়েছিল ইরাকের। ৪-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছেড়েছে আলবেসিলেস্তরা।

এদিকে ওয়েলসের মিলেনিয়াম স্টেডিয়ামে ওয়েলসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে লুইস এনরিকের স্পেন।

ইরাকের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল উপহার দেয় আর্জেন্টিনা। ১৮তম মিনিটেই এগিয়ে যায় তারা। মার্কোস অ্যাকুনার ক্রসে বল পেয়ে ডি বক্সের মাঝখান থেকে হেডে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লতারো মার্টিনেজ। প্রথমার্ধে আর কোন গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই তারা দূরন্ত হয়ে উঠে। পাওলো দিবালার পাসে বল পেয়ে রবার্তো পেরেইরা সেন্টার বক্স থেকে ডান পায়ের শটে গোল করেন। আলবেসিলেস্তদের জার্সিতে তৃতীয় গোলটা করেন জার্মান পেজ্জেয়া। ম্যাচের ৮২তম মিনিটে কর্ণার কিক থেকে হেডে বল পাস দেন এডুয়ার্ডো সালভিও। তার কাছ থেকে বল পেয়ে হেডে গোল করেন জার্মান। ম্যাচের অতিরিক্ত মিনিটে ইরাকের জালে শেষ গোলটা দেন ফ্রাঙ্কো সারবি। ওয়াল্টার কেনম্যানের পাসে বল পেয়ে বাম পায়ে গোলটা করেন তিনি।

দিন কয়েক পরই (১৬ অক্টোবর) ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে প্রস্তুতিটা ভালই হলো আলবেসিলেস্তদের।

এদিকে স্পেনীয়রা বিশ্বকাপটা ভাল কাটাতে না পারলেও নিজেদেরকে খুঁজে পেয়েছে যেন। লুইস এনরিকের অধীনে দলটা দুর্দান্ত ফুটবল খেলছে। ওয়েলসের বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লা রোজা ফুরিয়ারা। পাকো আলকাসের ৮ম মিনিটেই স্পেনকে এগিয়ে দেন। এরপর ১৯তম মিনিটে গোল করেন অধিনায়ক সার্জিও রামোস। ২৯তম মিনিটে আরও একটি গোল করেন পাকো আলকাসের। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ম্যাচটাই শেষ করে দেয় স্পেন। তবে তখনো বাকি ছিল। ম্যাচের ৭৪তম মিনিটে আরও একটা গোল করেন বারট্রা। অবশ্য ম্যাচের শেষদিকে (৮৯তম মিনিটে) একটা গোল শোধ দেন ওয়েলসের ভোকস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here