আরো কিছুদিন লড়াই করতে চাই দেশের হয়ে – সুমি

0
136

বাংলাদেশের একমাত্র হ্যান্ডবল খেলোয়াড় হিসেবে বিদেশে গিয়ে টুর্নামেন্টে অংশ নিয়েছেন এবং দলকে শিরোপা জিতিয়েছেন সুমি বেগম। নিজে হয়েছেন সর্বোচ্চ গোল স্কোরার।

তার ক্রীড়া জীবন এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সাক্ষাৎকার দিয়েছেন ‘স্পোর্টস নিউজ বাংলাদেশ‘ কে । সাক্ষাৎকার নিয়েছেন স্টাফ রিপোর্টার মোহাম্মদ ইউশা।

প্রশ্নঃ ক্রিকেট, ফুটবল থাকতে হ্যান্ডবলে ক্যারিয়ার করার চিন্তা এলো কিভাবে?

সুমিঃ স্কুল জীবন থেকেই হ্যান্ডবল পছন্দের ছিলো। এছাড়া শারিরীক শিক্ষা স্যারের অনুপ্রেরণা এবং নিজের পছন্দের খেলা হওয়ার কারণেই হ্যান্ডবলে আসা।

প্রশ্নঃ খেলোয়াড় হতে গিয়ে পরিবার থেকে সহোযোগিতা কেমন পেয়েছেন?

সুমিঃ মেয়ে হিসেবে কিছুটা প্রতিবন্ধকতা তো ছিলোই তবে যখন সফলতা পাওয়া শুরু করলাম তখন পরিবার থেকেই উৎসাহ পেতাম সবচেয়ে বেশি

প্রশ্নঃ প্রথম বাংলাদেশি হ্যান্ডবল প্লেয়ার হিসেবে বাইরে টুর্নামেন্ট খেলার অনুভূতি কেমন?

সুমিঃ অবশ্যই অনেক ভালো অভিজ্ঞতা ছিলো। ওরা খুব বেশি আন্তরিক ছিলো আমার প্রতি। মনেই হয়নি দেশের বাইরে খেলতে গিয়েছি আমি।

প্রশ্নঃ এবারের টুর্নামেন্ট খেলার অভিজ্ঞতা কেমন ছিলো?

সুমিঃ যেহেতু চ্যাম্পিয়ন হয়েছি তাই বলা যায় অভিজ্ঞতা খুবই ভালো ছিলো। তবে টুর্নামেন্ট খুব একটা সহজ ছিলোনা। একবার তো প্রায় বাদ পড়ে গিয়েছিলাম কিন্তু দলের কঠোর পরিশ্রমে এবং সবার দৃঢ় মানসিকতা শেষ পর্যন্ত সফলতা এনে দিয়েছে।

প্রশ্নঃ বাংলাদেশে খেলার সাথে মালদ্বীপে হ্যান্ডবল খেলার পার্থক্য টা কোন জায়গায়?

সুমিঃ পার্থক্য বলতে গেলে একটা বিষয় বলতে পারি সেটা হলো, ওরা খুব দ্রুত উন্নতি করছে কিন্তু আমাদের উন্নতি হচ্ছে তবে ধীর গতিতে।

প্রশ্নঃ বাইরে খেলার সুযোগ টা পেলেন কিভাবে?

সুমিঃ আমার শ্রদ্ধেয় আমজাদ স্যার মালদ্বীপে থাকাকালীন উনার মাধ্যমে আমার কাছে আমন্ত্রণটা আসে সেই ২০১৭ সালে। সেইবার বাইরে প্রথম খেলতে যাওয়া। তার ধারাবাহিকতায় এবার আবার ক্লাব কর্তৃপক্ষ আমাকে খেলার আমন্ত্রণ জানালে আমজাদ স্যারের সাথে পরামর্শ করে ২য় বার খেলতে যাওয়ার সুযোগ হয়।

প্রশ্নঃ ক্যারিয়ার নিয়ে নিজের প্রত্যাশা কি?

সুমিঃ যেভাবে খেলে যাচ্ছি সেভাবেই খেলে যেতে চাই আরো কিছুদিন। লড়াই করতে চাই দেশের হয়ে এবং হ্যান্ডবল থেকে খেলোয়াড় হিসেবে বিদায় দিলেও জীবনের শেষ পর্যন্ত থাকতে চাই হ্যান্ডবলের সাথে।

প্রশ্নঃ দেশের হ্যান্ডবল উন্নয়নে ফেডারেশনের কোন দিকটা নিয়ে কাজ করা উচিৎ বলে মনে করেন?

সুমিঃ নতুন যারা আসছে তাদের পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করার পাশাপাশি লীগ আয়োজন করা গেলে দেশের হ্যান্ডবলের উন্নয়ন তরান্বিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here