আমিরের পর টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ওয়াহাব রিয়াজ

0
91

স্টাফ রিপোর্টারঃ ক্রিকেট বিশ্বকাপ ভালো যায়নি পাকিস্তানের। দলের মধ্যে শোনা যাচ্ছে কোন্দলের গুঞ্জন। ঠিক এমন সময় একেরপর এক ক্রিকেটার বিদায় বলছেন ক্রিকেট কে। পাকিস্তান ক্রিকেট ইতিহাসেরই অন্যতম প্রতিভাবান পেসার মনে করা হয় মোহাম্মদ আমিরকে।

মাঝে ৫টি বছর নিষেধাজ্ঞায় না থাকলে এতদিনে হয়তো কিংবদন্তিদের তালিকায় চলে আসতে পারতেন। সেই আমির নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর স্বস্তি এসেছিল পাকিস্তান ক্রিকেটে। অথচ সবাইকে অবাক করে দিয়ে মাত্র ২৭ বছর বয়সেই টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন আমির।

বাঁহাতি এই পেসারের এমন ঘোষণা পাকিস্তান ক্রিকেটের জন্য অশনি সংকেত বলেই মনে করছেন সাবেকরা। শোয়েব আখতার তো বলছিলেনও, আমিরের অবসর অন্যদেরও এই পথে হাঁটতে উৎসাহিত করতে পারে। নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক পেস বোলিং সুপারস্টার শোয়েব আখতার বলেন, ‘আমিরের অবসরের পর আমরা হয়তো হাসান আলি, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খানদেরকেও একই পথে হাঁটতে দেখবো।’

শোয়েবের সেই শঙ্কাই যেন সত্য হতে যাচ্ছে। আমিরের পর টেস্ট থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তানের গণমাধ্যম ‘দুনিয়া নিউজ’-এ এসেছে এমন খবর। ওয়াহাব নাকি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন। কানাডায় টি-টোয়েন্টি লিগ থেকে ফিরে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন ৩৪ বছর বয়সী এই পেসার। ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট খেলেছেন। নিয়েছেন ৮৩ উইকেট। হয়তো এতোদূরেই সাদা বলের ক্রিকেটের ইতি ঘটলো তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here