আমাদের উন্নতির জন্য একাডেমি খুব দরকার – নুরুল করিম

0
53

সদ্য নেপাল ফুটবল লীগ খেলে আসা গোলরক্ষক মোহাম্মদ নুরুল করিম মুখোমুখি হন স্পোর্টস নিউজ বাংলাদেশের। SNBtalk এর সাথে আলাপচারিতায় তিনি নেপালে খেলে আসার অভিজ্ঞতা সহ বিভিন্ন কথা বলেন।পাঠকদের জন্য তার চুম্বক অংশ তুলে ধরা হলো-

প্রশ্ন: সদ্য নেপালে লীগ খেলে এলেন।কেমন ছিলো অভিজ্ঞতা?

মোহাম্মদ নুরুল করিমঃ অসাধারন! দলের হয়ে অনেকগুলো ম্যাচ খেলেছি এবং সর্বোচ্চ দিয়ে খেলার চেষ্টা করেছি। লীগটা অনেক উপভোগ্য ছিলো।

প্রশ্ন: নেপালের ক্লাবের পেশাদারিত্ব,পরিবেশ ও আনুষাঙ্গিক বিষয় কেমন লাগলো?

মোহাম্মদ নুরুল করিমঃ আনুষঙ্গিক সব বিষয় ভালো ছিলো তাদের। এটলিস্ট আমি ভালো পেয়েছি। ওদের ক্লাব প্লেয়ারদের খুব যত্ন করে। প্লেয়ার কি চাচ্ছে সেটার খোঁজখবর রাখে। ওরা বিশ্বাস করে প্লেয়ার খুশি থাকলে প্লেয়ার মাঠে ১০০ % দিবে।ক্লাবের পরিবেশ আনুষঙ্গিক বিষয় সব আলহামদুলিল্লাহ অনুকূল ছিলো।

প্রশ্ন: নেপালের লীগের মান আমাদের দেশের লীগের মানের তুলনায় কেমন?

মোহাম্মদ নুরুল করিমঃ আমি এটা বলবোনা যে ওদের লীগের মান আমাদের চেয়ে অনেক ভালো বা অনেক বেশি উন্নত;তবে ওরা চেষ্টা করছে লীগের মান ভালো করার। ওদের মাথায় নিজেদের ফুটবলে উন্নতি করার বিষয়টি রয়েছে; তাই তার জন্যে করনীয় সব কিছু করছে ওরা। আর এইজন্য ২ থেকে ৩ বছরের মধ্যে ওদের ফুটবল অনেক এগিয়ে যাবে।

প্রশ্ন: নেপাল ফুটবলে অনেক দ্রুত এগিয়ে যাচ্ছে।সে তুলনায় আমরা পিছিয়ে পড়েছি।এর কারন কি বলে মনে করেন?

মোহাম্মাদ নুরুল করিমঃ আমরা কেন পিছিয়ে যাচ্ছি সেটা সকলেই জানি। প্রথমত আমাদের সঠিক পরিকল্পনার অভাব রয়েছে। দ্বিতীয়ত আমাদের একাডেমী নেই। একটা দেশের ফুটবল উন্নয়নে একাডেমীর গুরুত্ব অনেক। নেপালের প্রতিটা প্লেয়ার আসে তাদের নিজেদের একাডেমী থেকে। তাই আমাদের উন্নতির জন্যে একাডেমী খুব বেশি দরকার।

প্রশ্ন: আগামী মৌসুমে কি আবারও দেশের বাইরের ক্লাবে খেলবেন?

মোহাম্মদ নুরুল করিমঃ জ্বি অবশ্যই ইচ্ছা আছে দেশের বাইরে খেলার। তবে সবকিছুর মালিক আল্লাহ। সময় সবকিছু ঠিক করে দিবে হয়তো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here