আবার চ্যাম্পিয়ন হলে গ্র্যান্ড মাস্টার জিয়াউর

0
204

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ৪৪তম জাতীয় ’এ’ দাবা চ্যাম্পিয়শিপের সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।জিয়া ১০ খেলায় সাড়ে আট পয়েন্ট নিয়ে শিরোপা জয় করেন। জাতীয় দাবায় এটি জিয়ার ১৪তম শিরোপা জয়।

১৯৮৮ সনে জিয়া প্রথমবারের মতো শিরোপা জয় করেন। সর্বশেষ তিনি ২০১৪ সনে জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিলেন।

আজ (সোমবার)জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত দশম বা শেষ রাউন্ডেডর খেলায় জিয়া নিজ দলের ফিদে মাস্টার মোহাম্মদ তৈয়বুর রহমানকে পরাজিত করেন। এ ইভেন্টে গ্র্যান্ড মাস্টার জিয়া ৮টি খেলায় জয়ী হন, ১টি খেলায় ফিদে মাস্টার পরাগের কাছে হেরে যান এবং একটি খেলায় তার পুত্র তাহসিনের সাথে ড্র করেন।

সাত পয়েন্ট করে অর্জন করেন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ। টাইব্রেকিং পদ্ধতিতে আন্তর্জাতিক মাস্টার শাকিল রানার-আপ এবং ফিদে মাস্টার পরাগ তৃতীয় হন। সাড়ে ছয় পয়েন্ট নিয়ে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস চতুর্থ স্থান লাভ করেন। ছয় পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে শেখ রাসেল চেস ক্লাবের গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার পঞ্চম ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ষষ্ঠ স্থান লাভ করেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে অর্জন করেন ৬ জন খেলোয়াড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here