আবারো আফগানিস্তানের কাছে হারলো বাংলাদেশ

0
78

সিরিজের প্রথম ওয়ান ডে’তে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বিধ্বস্ত হয়ে ১০ উইকেটে ম্যাচ হেরেছিল বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় ওয়ানডে’তেও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি তারা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার ৪ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে আফগানরা।

মোহাম্মদ মিঠুনের অর্ধশতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রানের পুঁজি পেয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। জবাব দিতে নেমে আফগান ওপেনার ইব্রাহিম জাদরান হাকান অসাধারন এক সেঞ্চুরি। এছাড়া ব্যাট হাতে ঝড় তুলেন দুই আফগান ব্যাটসম্যান শরিফুদ্দিন আশরাফ ও ফজল নাজাই। আশরাফ খেলেন ১৭ বলে ৩ ছক্কা ও ২ চারে ৩৬ রানের বিধ্বংসী ইনিংস। অন্যদিকে ফজলের ব্যাট থেকে আসে ৮ বলে ১৫ রান। ফলে ৫ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয় আফগানরা।

ম্যাচের শুরুতে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আফগানিস্তান ‘এ’ দল। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ‘এ’ দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ইমরুল কায়েস এবং এনামুল হক বিজয়। ওপেনিং জুটিতে তাঁরা যোগ করেন ৫৬ রান।

বিজয় ব্যক্তিগত ২৪ রানে ফিরলে অধিনায়ক মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন ইমরুল। ব্যক্তিগত ৪০ রানে ফজল নাইযাইয়ের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে আউট হন বাঁহাতি এই ব্যাটসম্যান। ইমরুল ফিরে গেলে তৃতীয় উইকেটে নাঈম শেখকে নিয়ে দলের রান বাড়াতে থাকেন মিঠুন। জুটি গড়ার পথে ৬৫ বলে দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে নেন ডানহাতি এ ব্যাটসম্যান। ৪৯ রান করে আউট হন নাঈম।

হাফ সেঞ্চুরির পর ইনিংসটি বড় করতে পারেননি মিঠুন। ৮৫ রান করে করিম জানাতের বলে শরাফউদ্দিন আশরাফের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এরপর সাব্বির ৩৫ এবং মেহেদী হাসান ১০ করলেও আর কেউ বড় ইনিংস গড়তে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ‘এ’ দলের ইনিংস থামে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here