আজ শুরু ৪৪ তম জাতীয় ‘বি’ দাবা চ্যাম্পিয়নশিপ

0
247

আজ থেকে হতে শুরু হতে যাচ্ছে ৪৪ তম জাতীয় ‘বি’ দাবা চ্যাম্পিয়নশিপ। বিকাল ৩ ঘটিকা হতে ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলাস্থ সভাকক্ষে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছে সাইফ পাওয়ারটেক লিমিটেড ও বাংলাদেশ দাবা ফেডারেশন।

প্রধান অতিথি হিসেবে র‌্যাব ফের্সেসের মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি জনাব বেনজীর আহমেদ উপস্থিত থেকে চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন।

এছাড়াও সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি জনাব তরফদার মোঃ রুহুল আমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জনাব কে, এম, শহিদউল্যা।

উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই উক্ত ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে খেলা শুরু হবে। এবারকার প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগ, জেলা, সংস্থা, বিভিন্ন সংস্থা,ঢাকা সিটি ও ৯টি অন্তর্ভূক্ত বিশ্ববিদ্যালয়ের বাছাইকৃত খেলোয়াড়, ২১০০ এর উপর এবং ২২০০ এর নীচে রেটিং প্রাপ্ত খেলোয়াড়, জাতীয় জুনিয়র ও সাব-জুনিয়র ওপেন ও বালিকা চ্যাম্পিয়নরা অংশগ্রহণ করছেন।

চ্যাম্পিয়নশিপের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে সর্বমোট ৭ দিন ব্যাপী অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী প্রত্যেক খেলোয়াড়দের আগামীকাল ১৩ই নভেম্বর মঙ্গলবার দুপুর আড়াই টার মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে বলা হচ্ছে।

জাতীয় ‘বি’দাবা চ্যাম্পিয়নশিপ থেকে শীর্ষ স্থানে থাকা ১০ জন খেলোয়াড় ৪৪তম জাতীয় ’এ’ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবেন।

পাশাপাশি দেশের সকল গ্র্যান্ড মাস্টার, আন্তর্জাতিক মাস্টার, গতবারের জাতীয় ‘এ’ দাবার খেলোয়াড়বৃন্দ ও ২২০০ এর উপর রেটিং প্রাপ্ত খেলোয়াড়বৃন্দ এবং জাতীয় মহিলা চ্যাম্পিয়ন সরাসরি জাতীয় ‘এ’ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here