আজ শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লীগের ২০১৯/২০ মৌসুম

0
74

আজ শুরু হচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লীগ ফুটবলের ২০১৯/২০ মৌসুম। প্রথম দিনেই মাঠে গড়াচ্ছে গ্রুপ পর্বের আটটি ম্যাচ।

বাংলাদেশ সময় আজ রাত ১০ টা ৫৫ মিনিটে রয়েছে দুটো ম্যাচ। এক ম্যাচে মুখোমুখি হবে ইন্টার মিলান ও স্লাভিয়া। অপর ম্যাচে একই সময়ে মাঠে গড়াবে অলিম্পিক লিও বনাম জেনিথ সেন্ট পিটার্সবার্গের মধ্যকার ম্যাচ।

এদিকে এর ঠিক ঘন্টা দুয়েক পর থেকে ( বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১টা) থেকে মাঠে গড়াবে বাকি ৬টি ম্যাচ। যেখানে গেলো বারের চ্যাম্পিয়ন লিভারপুলের সঙ্গে মাঠে নামবে গতবারের দুই সেমিফাইনালিস্ট আয়াক্স এবং বার্সেলোনা।

 

এছাড়াও মাঠে নামবে উয়েফা ইউরোপা লীগ জয়ী আরেক ইংলিশ ক্লাব চেলসি।

গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে নাপোলির আতিথ্য নিবে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। ইতালির স্তাদিও সান পাওলো মাঠে নাপোলির সামনে ঘরের মাঠের সুযোগ থাকলেও শক্তির বিচারে ফেভারিটের তকমা থাকবে লিভারপুলের সাথে।

এদিকে আরেক হাই-ভোল্টেজ ম্যাচে সিগন্যাল ইদুনা পার্কে জার্মান জায়ান্ট বুরুশিয়া ডর্টমুন্ডের আতিথ্য নিবে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এবারই প্রথম ডর্টমুন্ডের মুখোমুখি হবে কাতালানরা। ঘরের মাঠে জার্মান ক্লাব গুলো বরাবরই খুব শক্তিশালী। এর আগে নিজেদের মাঠে আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে হারানোর অভিজ্ঞতা রয়েছে বুরুশিয়া। তাই খুব জমজমাট লড়াই হবে বলেই ধারণা ফুটবল প্রেমীদের।

তবে বার্সা সমর্থকদের জন্য স্বস্তির খবর ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন প্রাণভোমরা লিওনেল মেসি। তবে তাকে নিয়ে বেশ সতর্ক কাতালন কোচ ভালভার্দে। আগেই বলে রেখেছেন পুরোপুরি ফিট না হলে মাঠে নামাবেননা মেসিকে। সেক্ষেত্রে কয়েকটি স্প্যানিশ গণমাধ্যমেের দাবি শুরু থেকে মাঠে না নামলেও হয়তো পরবর্তীতে নামতে পারেন এলএমটেন।

এছাড়াও এক মৌসুম বাদে আবারো চ্যাম্পিয়নস লীগে ফিরে স্ট্যামফোর্ড ব্রিজে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে আতিথ্য দিবে ইংলিশ ক্লাব চেলসি। অন্যদিকে আয়াক্স আতিথ্য দিবে লিলিকে৷ এছাড়াও বেনফিকার মুখোমুখি হবে লিপজিগ এবং স্লাজবার্গের মুখোমুখি হবে জেঙ্ক।

উয়েফা চ্যাম্পিয়নস লীগের সবগুলো ম্যাচই সরাসরি সম্প্রচার করবে সনি টেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here